নরসিংদী প্রতিনিধি : আগামি ২৬ মার্চের মধ্যে হরতাল-অবরোধ ও পেট্রোল বোমার নাশকতা বন্ধ না করলে খালেদা জিয়াকে বিএনপির নয় জামায়াত নেত্রী হিসেবে চিহ্নিত করা হবে বলে জানিয়েছেন ঐক্য ন্যাপ সভাপতি পংকজ ভট্টাচার্য।

শনিবার বিকালে নরসিংদী প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

নাশকতায় অগ্নিদগ্ধ হয়ে নিহতদের পরিবারকে পূর্নবাসনের জন্য সরকারের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, হরতাল-অবরোধ ও নির্বাচনকালীন সরকার নিয়ে স্থায়ী সমাধানের পথ খুঁজে বের করতে সরকার ও বিরোধী দলকে স্থির সিদ্ধান্তে আসতে হবে। পাশাপাশি জামায়াত-শিবির ছাড়া দেশের সকল রাজনৈতিক দলকে নিয়ে জাতীয় সংলাপের জন্য বর্তমান প্রধানমন্ত্রীকে পদক্ষেপ গ্রহণ করতে হবে।

সাবেক প্রধানমন্ত্রী খালেদাকে উদ্দেশ্য করে তিনি আরো বলেন, জামায়াত-শিবির হলো সর্বনাশা সংগঠন তাদের এগিয়ে দিয়ে আপনি দেশকে বিপদগামী করছেন। জঙ্গিবাদকে সঙ্গ দিলে আপনিও রক্ষা পাবেন না। ধর্মকে ব্যবহার করে যে দল দেশকে ধ্বংস করতে চায় সে দলের হাতে গণতন্ত্রের নেত্রী কেন জিম্মি হবেন।

এসময় পংকজ ভট্টাচার্য বলেন, সালাউদ্দিন হোক, আর যেই হোক রাষ্ট্রের প্রতিটি নাগরিকের নিরাপত্তা দেয়া সরকারের দায়িত্ব। আইনের শাসন থাকবে অথচ খুন, গুম বন্ধ হবে না, এটা হতে পারে না।

এসময় ঐক্য ন্যাপ জেলা শাখার সভাপতি আতাউর রহমানের সভাপতিত্বে ঐক্য ন্যাপের সাধারণ সম্পাদক এডভোকেট আসাদুল্লাহ তারেক, সভাপতি মন্ডলীর সদস্য এডভোকেট এস এম এ সবুর, নাসিরুল ইসলাম চৌধুরী জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক হারুণ অর-রশিদ, অলিজা হাসান, জেলা শাখার সাধারণ সম্পাদক রঞ্জিত কুমারসহ ন্যাপ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে কর্মসূচির অংশ হিসেবে শহরের স্বাধীনতা চত্তর থেকে পদযাত্রা শুরু হয়ে প্রেসক্লাবে গিয়ে শেষ হয়। এসময় বিভিন্ন শ্রেণি পেশার মানুষ পদযাত্রায় উপস্থিত ছিলেন।

(ওএস/এটিআর/মার্চ ১৪, ২০১৫)