শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের জাজিরা বালিকা উচ্চবিদ্যালয় এন্ড কলেজের সপ্তম শ্রেনীর শিক্ষার্থী চাঁদনী আক্তারের হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে জাজিরা উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।

রবিবার বেলা ১১ টায় জাজিরা বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের উদ্যোগে জাজিরা টিএন্ডটি মোড় থেকে জাজিরা থানা পর্যন্ত জাজিরা বিশ্ববিদ্যালয় কলেজ, জাজিরা শামসুল উলুম ফাজিল মাদ্রাসা, জাজিরা মোহর আলী উচ্চ বিদ্যালয়সহ পৌর শহরের সকল শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক, অভিভাবক, বিভিন্ন শ্রেনী পেশার মানুষ ও নিহত চাঁদনীর এলাকার লোকজনসহ ২ সহস্রাধিক লোক ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়। এ সময় ঢাকা-শরীয়তপুর মহাসড়ক ও জাজিরা- নড়িয়া সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। মানববন্ধন শেষে জাজিরা টিএনটির মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিন শেষে জাজিরা উপজেলা চত্বরে এক সমাবেশ করে।
এ সময় স্কুল ছাত্রী চাঁদনী হত্যাকারীদের গ্রেফতারের আওতায় এনে তাদের দ্রুত বিচার দাবি করে বক্তব্য রাখেন, জাজিরা পৌরসভার সাবেক মেয়র আব্দুল হক কবিরাজ, জাজিরা বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক মোঃ আতোয়ার হোসেন, জাজিরা মোহর আলী উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক জিএম নুরুল হক, জাজিরা বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ মজিবুর রহমান খান, ব্রাইডস্টার কিন্ডারগার্টেনের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, জাতীয় মহিলা সংস্থা শরীয়তপুর জেলা শাখার চেয়ারম্যান এ্যাডভোকেট রওশন আরা বেগম, এসডিএস- এর মানব সম্পদ বিভাগের উপ- পরিচালক অমলা দাস, নারী বিকাশ কেন্দ্রের নির্বাহী পরিচালক নাসিমা খাতুন প্রমুখ।
সমাবেশ শেষে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের এর নিকট চাঁদনী হত্যাকারীদের দ্রুত আটক করে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শিক্ষক, ছাত্র-ছাত্রী ও স্থানীয় লোকজন স্মারকলিপি প্রদান করেন। রবিবার জাজিরা পৌর এলাকার বাইরেও উপজেলার ৩০টি শিক্ষা প্রতিষ্ঠানে একই সময় বানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়েছে।
উল্লেখ্য, গত ১১ মার্চ বুধবার জাজিরা উপজেলার ছোট মূলনা গ্রামের আজগর আলী খানের মেয়ে ও জাজিরা বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সপ্তম শ্রেনীর ছাত্রী চাঁদনী আক্তার হেনা (১৪) কে বিদ্যালয় থেকে বাড়ি ফেরার পথে অজ্ঞাত দুষ্কৃতিকারীরা অপহরণ করে নিয়ে ধর্ষণের পর হত্যা করার পর শুক্রবার বিকেলে মুলনা গ্রামের একটি মরা খালের ভেতর থেকে চাঁদনীর মৃতদেহ উদ্ধার করা হয়। এ বিষয়ে চাাঁদনীর বাবা বাদী হয়ে জাজিরা থানায় একটি মামলা দায়ের করেছেন।
(কেএনআই/পিবি/মার্চ ১৫,২০১৫)