প্রবীর সিকদার  : আজ ১৭ মার্চ। আজ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন। মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে আত্মপ্রকাশ করা অনলাইন নিউজ পোর্টাল উত্তরাধিকার ৭১ নিউজের জন্মদিনও আজ। উত্তরাধিকার ৭১ নিউজ আজ তৃতীয় বছরে পা রাখছে। বয়স যতোটা ততোটা বাড়েনি উত্তরাধিকার ৭১ নিউজ। তবু তৃতীয় বছরের প্রথম দিনে উত্তরাধিকার ৭১ নিউজের সকল পাঠক, বিজ্ঞাপনদাতা, শুভানুধ্যায়ীকে জানাই শুভেচ্ছা, কৃতজ্ঞতা।

নির্মম সত্য বলতেই হয়, হাজারো সীমাবদ্ধতার গন্ডি পেরিয়ে উত্তরাধিকার ৭১ নিউজের পক্ষে খুব বেশি এগিয়ে যাওয়া সম্ভব হয়নি। আমাদের বলতে দ্বিধা নেই, উত্তরাধিকার ৭১ নিউজ গতানুগতিক অর্থে কোনও 'নিরপেক্ষ' গণমাধ্যম নয়। উত্তরাধিকার ৭১ নিউজ বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ইস্যুতে একেবারেই নিরপেক্ষ নয়। উত্তরাধিকার ৭১ নিউজ সবসময় মুক্তিযুদ্ধের পক্ষে, মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে। যারা মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে উত্তরাধিকার ৭১ নিউজ তাদেরও পক্ষে। উত্তরাধিকার ৭১ নিউজ নিয়মিত আপডেট হয়, এই কথাটি যেমন সত্য, তেমনি এটাও সত্য যে, উত্তরাধিকার ৭১ নিউজ খুবই কম সংখ্যক পাঠকের কাছে পৌঁছাতে পেরেছে। কিন্তু যাদের কাছে অনালাইন নিউজ পোর্টালটি পৌঁছেছে, তারা হয়তো লক্ষ্য করে থাকবেন উত্তরাধিকার ৭১ নিউজের স্পষ্ট দৃষ্টিভঙ্গির বিষয়টি।

উত্তরাধিকার ৭১ নিউজ সহযোগিতা পাচ্ছে খুবই কম। কিন্তু অনুপ্রেরণা পাচ্ছে খুবই বেশি। সেই অনুপ্রেরণাকে পুঁজি করেই উত্তরাধিকার ৭১ নিউজ দুর্বল হাতে চেষ্টা করছে একটি সবল কাজ করবার । আর সেটি হচ্ছে, মুক্তিযুদ্ধের চেতনায় সুখি সুন্দর আধুনিক বাংলাদেশ বিনির্মাণ। যারা উত্তরাধিকার ৭১ নিউজের সঙ্গী আছেন, সঙ্গী হবেন, তাদের সকলকে জন্মদিনে বিনম্র স্যালুট।

(অ/মার্চ ১৭, ২০১৫)