বিনোদন ডেস্ক : সাদা ঘোড়ায় চেপে রাজকুমার আসার স্বপ্ন সব দেশের মেয়েদের। রাজকুমার ভালোবাসার শক্তিতে চাঁদ এনে দেবে হাতে। জীবন হয়ে উঠবে অফুরন্ত সুখ আর শান্তির। এমনই রূপকথার গল্প ‘সিন্ডারেলা’র। বিশ্বজুড়ে যার জনপ্রিয়তা। সেই জনপ্রিয়তাকে পুঁজি করে ‘সিন্ডারেলা’কে সিনেমায় হাজির করেছেন পরিচালক কেনিথ ব্রাঙ্ক। বইয়ের পাতার মতোই রুপালী পর্দাতেও তাক লাগিয়ে দিয়েছে চরিত্রটি। মুক্তির পর থেকে এখন পর্যন্ত বিশ্বের বাজারে সবথেকে বেশি ব্যবসা করেছে ‘সিন্ডারেলা’।

আন্তর্জাতিক বাজারে এই ছবির অর্জন প্রায় চারশো কোটি টাকা! তবে এই ফেয়ারিটেলের গল্প সবথেকে বেশি সাড়া ফেলেছে চীনে। চায়নায় মোট একশো কোটি সাতান্ন লক্ষ টাকারও বেশি ব্যবসা করেছে এই ছবিটি। তারপর রাশিয়ায় প্রায় ৫৭ লক্ষেরও বেশি ব্যবসা করেছে ছবিটি। সিন্ডারেলার স্বপ্ন, তার জীবনের কষ্ট, তার ওপর অত্যাচারের কাহিনী নিয়ে তৈরি এই সিনেমাটি। যেখানে তার দু:খ দূর করেত সিনড্রেলার জীবনে আসে এক পরী। এক রাত্রির জন্য যে পাল্টে দেয় তার জীবনকে।

দেখা করিয়ে দেয় তার স্বপ্নের পুরুষটির সঙ্গে। পরী জাদুবলে সিন্ডারেলাকে রাজকন্যা সাজিয়ে পাঠায় রাজপ্রাসাদে। যেখানে তাকে দেখে প্রেমে পড়ে যান রাজকুমার। সিন্ডারেলাকে নিয়ে কিছুটা সময় একাকিত্বে কাটানোর জন্য রাজকুমার তাকে নিয়ে যায় রাজউদ্যানে। সেখানে এসে সিনড্রলার চোখ পড়ে ঘড়ির কাটায়।

মনে পড়ে পরীর কথা রাত ১২টা পর্যন্ত থাকবে তার জাদুর শক্তি। সঙ্গে সঙ্গে সে পালিয়ে আসে। তাড়াতাড়িতে ফেলে আসে তার এক পায়ের জুতো। এই জুতো নিয়ে রাজকুমার খুঁজতে থাকে সিন্ডারেলাকে। ডিজনি প্রযোজক সংস্থা নির্মিত ছবিটিতে মুখ্য চরিত্রে আছেন লিলি জেমস, রির্চাড ম্যাডান, হ্যালিনা বোন প্রমুখ। ছবিটি বাংলাদেশের বসুন্ধরা স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পেয়েছে।

(ওএস/এএস/মার্চ ১৭, ২০১৫)