শরীয়তপুর প্রতিনিধি :শরীয়তপুরের নড়িয়ায় এক ভয়াবহ অগ্নিকান্ডে ৭টি বসতঘর ও ৬টি রান্নাঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে কৃষি ফসল, নগদ টাকা, আসবাপত্রসহ প্রায়  অর্ধ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্তদের।

শরীয়তপুর ফায়ার সার্ভিস ও স্থানীয় সুত্রে জানা যায়, শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার রাজনগর ইউনিয়নের কাজি কান্দি গ্রামে মঙ্গলবার দুপুর ৩টার দিকে সিরাজ মুন্সির রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত হয়। এ সময় সিরাজ মুন্সির স্ত্রী জায়েদা বেগম রান্না করছিলেন। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা একে একে সিরাজ মুন্সি, নুরুল ইসলাম মুন্সি, হারুন মুন্সি, ইয়াসিন মুন্সি, হালান মুন্সি, আউয়াল মুন্সি, বাবু মুন্সির বসতঘর ও পাকেরঘর পুড়ে ছাই হয়ে যায়।

প্রথমে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। খবর পেয়ে শরীয়তপুর ফায়ার সাভির্সের একটি ইউনিট ঘটনাস্থলে পৌছে ২ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এ সময় নুরুল ইসলাম মুন্সিসহ অন্যান্যদের ঘরে থাকা কৃষি ফসল, নগদ টাকা, আসবাবপত্র স্বর্নালংকারসহ সব কিছু পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানায় ক্ষতিগ্রস্ত লোকজন।

রাজনগর ইউনিয়নের চেয়ারম্যান আলী আকবর মাদবর বলেন, আমার এলাকায় এত বড় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা এর আগে কখনো ঘটেনি। আজকের আগুনে পুড়ে কয়েকটি পরিবার স্বর্বশান্ত হয়ে গেছে। আমি ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য সরকার ও সমাজের বিত্তবান ব্যক্তিদের প্রতি আহবান জানাচ্ছি।

(কেএনআই/এসসি/মার্চ১৭,২০১৫)