স্টাফ রিপোর্টার : তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএর সভাপতি আতিকুল ইসলাম দেশের বীমা কোম্পানিগুলোর প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন। বুধবার বিজিএমইএর ভবনে তৈরি পোশাক শিল্পের মৃত শ্রমিক কর্মচারীদের পরিবারদের গ্রুপ বীমার চেক প্রদান অনুষ্ঠানে তিনি এ ক্ষোভ প্রকাশ করেন।

আতিকুল ইসলাম বলেন, বীমা কোম্পানিগুলো শুধু নিজেদের স্বার্থে ব্যবসা করছে। তারা এ খাতের দুর্ঘটনায় সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এগিয়ে আসেন না।

তিনি আরো বলেন, বর্তমান সরকার দেশে বেশ কিছু জীবন বীমার কোম্পানির লাইসেন্স দিয়েছে। কিন্তু দেশের বীমা কোম্পানিগুলো শ্রমিকদের জীবন বীমা করার উল্লেখযোগ্য কোনো উদ্যোগ নেয়নি। এছাড়া কোম্পানিগুলো জীবন বীমার জন্য যে পরিমান প্রিমিয়াম নির্ধারণ করে তাও শ্রমিকদের পক্ষে পরিশোধ করা সম্ভব হয় না।

তিনি বলেন, তৈরি পোশাক শ্রমিকরা যেন সহজ শর্তে কম প্রিমিয়ামে জীবন বীমা করতে পারেন সেই জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি।

অনুষ্ঠানে ৫১টি প্রতিষ্ঠানের ৫১ মৃত শ্রমিকের পরিবারকে ২ লাখ টাকার চেক প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর।

বিজিএমইএর সভাপতি আতিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, সংগঠনের সহ-সভাপতি শহিদুল্লাহ আজিম, সহ-সভাপতি (ফিন্যান্স) রিয়জ বিন মাহমুদ প্রমুখ।

(ওএস/এএস/মার্চ ১৯, ২০১৫)