ঝালকাঠি প্রতিনিধি : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, যারা আন্দোলনের নামে সারাদেশে ধ্বংসযজ্ঞ চালিয়ে নৈরাজ্য সৃষ্টি করে, পেট্রোলবোমা মেরে নীরিহ মানুষ হত্যা করে, শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবন নষ্টের জন্য শিক্ষা ব্যবস্থা বিপর্যস্ত করার পায়তারা চালায়, উন্নয়ন-অগ্রগতি বাধাগ্রস্ত করে, সেইসব খুনি, সন্ত্রাসী, অপশক্তির সাথে কোন বিবেকবান মানুষের আলোচনা-সমঝোতা সম্ভব নয়।

শুক্রবার ঝালকাঠি সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিল্পমন্ত্রী বলেন, হরতাল-অবরোধ আন্দোলনেরই অংশ বলে আমরা বিশ্বাস করি। কিন্তু এয়ারকন্ডিশন রুমে বসে আন্দোলনের ডাক দিয়ে, মাঠে না থেকে, জ্বালাও-পোড়াওয়ের যে আন্দোলন চালানো হচ্ছে তার কথা কেউ কোন দিন শোনেনি, দেখেনি। আন্দোলনের নামে তারা যে নতুন মাত্রা যোগ করেছে তা ভবিষ্যতে জাতির জন্য ভয়ংকর রূপ ধারণ করতে পারে।

আমির হোসেন আমু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের ডাকে সাড়া দিয়ে, যে আদর্শকে সামনে রেখে এ দেশের ৩০ লাখ মানুষ আত্মাহুতি দিয়েছে, চার লাখ মা-বোন সম্ভ্রম হারিয়েছে; সেই আদর্শ বাস্তবায়নের জন্য বর্তমান সরকার যে কোন সংকট, যে কোন বাধা অতিক্রম করে ন্যায়ের যাত্রা অব্যাহত রাখতে প্রস্তুত।

ঝালকাঠি সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর একেএম মুজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. শাখাওয়াত হোসেন, পুলিশ সুপার মজিদ আলী ও জেলা পরিষদ প্রশাসক সরদার শাহ আলম।এ সময় ঝালকাঠি সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর বিমল চক্রবর্তী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সুলতান হোসেন খান উপস্থিত ছিলেন।

(ওএস/এএস/মার্চ ২০, ২০১৫)