শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের নড়িয়ায় এক ভয়াবহ অগ্নিকান্ডে ৬টি বসতঘর ও ৩টি রান্নাঘর পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার দিবাগত গভীর রাতে নড়িয়া উপজেলার নশাসন ইউনিয়নের পাড়াগাঁও গ্রামে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে কৃষি ফসল, নগদ টাকা, আসবাপত্র, গৃহপালিত হাঁস-মুরগিসহ প্রায় ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী ক্ষতিগ্রস্তদের।

শরীয়তপুর ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা যায়, শরীয়তপুর জেলার নড়িয়া উপজেলার নশাসন ইউনিয়নের পাড়াগাও গ্রামে শুক্রবার দিবাগত রাত আনুমানিক ২টার সময় আবু হাশেম বেপারীর ঘরে আগুন লাগে। আগুনের লেলিহান শিখা একে একে ফজল বেপারী, আবু বকর বেপারী, আবুল কাশেম বেপারী ও আয়নাল বেপারীর ৬টি বসতঘর ও ৩টি রান্নাঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে ৪০ লাখ টাকার পরিমান ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্থরা জানিয়েছে। ক্ষতিগ্রস্তদের অভিযোগ, জমিজমা নিয়ে দ্বন্দ্বের জের ধরে এই আগুনের ঘটনা ঘটতে পারে।
প্রথমে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রনের চেস্টা চালায়। খবর পেয়ে শরীয়তপুর ফায়ার সাভির্সের লোকজন ও স্থানীয়রা ২ঘন্টা চেস্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ।
শরীয়তপুর ফায়ার সাভির্সের ফায়ার ফাইটার মোঃ মোতালেব খান বলেন, শুক্রবার দিবাগত গভীর রাতে পাড়াগাও গ্রামে আগুল লাগার খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার চেষ্টা করি। কোনরকম রাস্তাঘাট না থাকায় এবং দূর্গম এলাকা হওয়ায় এক কিলোমিটার দুরে গাড়ি রেখে এলাকাবাসীর সহায়তায় ভোরে আগুন নিয়ন্ত্রণে আনি। এ অগ্নিকান্ডের ঘটনায় ৯ টি ঘর পুড়ে গেছে।

(কেএসআই/পিবি/মার্চ ২১,২০১৫)