নান্দাইল প্রতিনিধি : সাহিত্যিক, নাট্যকার ও সাংবাদিক আব্দুল হামিদ রতনসহ অন্যদের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে ময়মনসিংহের নান্দাইলে  গতকাল শনিবার মানব-বন্ধন কর্মসূচী ও সমাবেশ করেছে নান্দাইল উপজেলার সাংবাদিক, নাট্যজন ও সাংস্কৃতিক কর্মীরা ।

শনিবার বেলা সাড়ে এগারটায় ময়মনসিংহ -কিশোরগঞ্জ মহাসড়কে নান্দাইল উপজেলা পরিষদের সামনে মানববন্ধন করে। মানববন্ধন শেষে মৌন মিছিল করে সাংবাদিক ও সাংস্কৃতিক কর্মীরা শহীদ স্মৃতি আর্দশ কলেজ গেইটে এসে এক সমাবেশে মিলিত হয়। এতে বক্তব্য রাখেন এডভোকেট হাবিবুর রহমান ফকির, সাংবাদিক এনামুল হক বাবুল, সাংবাদিক হান্নান মাহমুদ, শংকর চন্দ্র বনিক, অধ্যাপক অরবিন্দ পাল অখিল, লেখক আজিজুর রহমান ভূইয়া বাবুল ও সাংবাদিক ফজলুল হক ভূইয়া প্রমূখ।

বক্তারা অবিলম্বে নাট্যকার ও সাংবাদিক আব্দুল হামিদ রতনসহ অন্যান্যদের বিরুদ্ধে অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার ও প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উল্লেখ্য গত ১৩ মার্চ রাতে উপজেলার গাঙ্গাইল ইউনিয়নের দরিল্যা গয়েশপুর আব্দুল হামিদ নিম্ন মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গণে আব্দুল হামিদ রতন রচিত ‘পাপড়ি ছড়ানো ঘর’ নাটকটি মঞ্চায়নের সময় অজ্ঞাত কারণে পুলিশ নাটকের মঞ্চ ভেঙ্গে দেয় তখন উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে ২০ রাউ- রাবার বুলেট ছুড়ে।

ঘটনার পরদিন পুলিশ বাদী হয়ে নাট্যকার আব্দুল হামিদ রতনসহ জ্ঞাত ১৩ জনের নামে এবং অজ্ঞাত ৩ শ জনের নামে মামলা দায়ের করে।
(এপি/পিবি/মার্চ ২১,২০১৫)