বরিশাল প্রতিনিধি : বরিশালের আগৈলঝাড়ায় বিদ্যুৎ সংযোগ দেয়ার কথা বলে বিদ্যুৎ অফিসের কনসালটেন্ট ফার্মের সুপারভিশন ইঞ্জিনিয়ারের যোগ সাজশে স্থানীয় একটি প্রতারক চক্রের বিরুদ্ধে ৫ লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ উঠেছে। প্রতারিত গ্রাহকরা ওই প্রতারক চক্রের বিরুদ্ধে উর্ধতন কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জেনারেল ম্যানেজার বরাবরে লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার সোমাইরপাড় গ্রামে বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতির আওতাধীন মাস্টার প্লান-২ এর আওতায় নতুন সংযোগ প্রদানের সুযোগের সদ্বব্যবহার করে বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর ঠিকাদারী কনসালটেন্ট ফার্মের সুপারভিশন প্রকৌশলী খগেন চন্দ্র মন্ডল যোগসাজশে সোমাইরপাড় গ্রামের প্রণব মুহুরী ওরফে হরে কৃষ্ণ এবং একই গ্রামের লিটু বক্তিয়ার গ্রাহকদরে সাথে প্রতারণার ফাঁদ পাতে। তারা এলাকায় নতুন বিদ্যুৎ সংযোগ দেওয়ার কথা বলে শতাধিক গ্রাহকের কাছ থেকে ২ হাজার টাকা থেকে ১০ হাজার টাকা করে অন্তত ৫ লক্ষাধিক টাকা হাতিয়ে নেয়। ওই টাকাদেয়ার পরেও সংযোগ না পেয়ে ওই গ্রামের প্রতারিত গ্রাহক বিশাই মোল্লার ছেলে বাবুল মোল্লা (৫ মার্চ) বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজারের কাছে নতুন সংযোগ প্রাপ্তি ও প্রতারকদের শাস্তির দাবি জানিয়ে লিখিত অভিযোগ করেছেন।
এবিষয়ে অভিযুক্ত প্রকৌশলী খগেন চন্দ্র মন্ডল জানান, তিনি মাত্র একদিন ওই এলাকায় কাজ পরিদর্শনে গিয়েছিলেন। গ্রাহকদের কাছ থেকে সংযোগের জন্য টাকা নেয়ার কথা অস্বীকার করে তিনি আরও বলেন, এলাকার কোন প্রতারক যদি তার নাম ভাঙ্গিয়ে টাকা নেয় এর জন্য তার কিছু করার নেই।
বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার হেম চন্দ্র বৈদ্য অভিযোগ প্রাপ্তির সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। তদন্ত রিপোর্ট কেউ দোষী হলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। পল্লী বিদ্যুৎ দুর্নীতির আশ্রয় প্রশ্রয় দেয়না বলেও তিনি মন্তব্য করেন।
(টিবি/পিবি/মার্চ ২২,২০১৫)