নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মান্দায় জমি নিয়ে বিরোধের জের ধরে আব্দুর রহিম (৬৫) নামে এক বৃদ্ধকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। নিহত রহিম উপজেলার পরানপুর ইউনিয়নের হলুদঘর গ্রামের মৃত বানু প্রামানিকের ছেলে।

সোমবার সকালে বাড়ি সংলগ্ন মাঠের একটি বাঁশঝাড়ের নীচ থেকে তার লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে পুলিশ। লাশের হাত-পা দড়ি দিয়ে বাঁধা ও গলায় গামছা পেঁচানো ছিল। ঘটনায় মামলার এজাহার নামীয় পরানপুর ইউনিয়ন পরিষদের সদস্য আরব আলীকে গ্রেফতার করেছে পুলিশ। রহিমের লাশ উদ্ধারের পর গ্রেফতার এড়াতে প্রতিপক্ষরা বাড়িঘরে তালা দিয়ে পালিয়েছে।

নিহতের স্ত্রী কল্পনা বিবি জানান, রবিবার বিকেলে স্বামী আব্দুর রহিম বাজার করার উদ্দেশ্যে পাশের গোপালপুর বাজারে যান। সন্ধ্যা পেরিয়ে গেলেও তিনি আর বাড়ি ফেরেন নি। সোমবার সকালে বাড়ির উত্তরপাশে মোজাম্মেল হকের আমবাগান সংলগ্ন বাঁশঝাড়ের নীচে হাত-পা বাধা অবস্থায় তার লাশ পাওয়া যায়। তিনি আরো জানান, স্বামী আব্দুর রহিমের আপন চাচাতো ভাই আবুল কাসেম ও আবুল হাসেমের সঙ্গে বসতভিটার দেড় শতক জমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এনিয়ে স্থানীয়ভাবে একাধিকবার সালিশ বৈঠক হলেও নিষ্পত্তি হয়নি। প্রতিপক্ষ কাসেমের আপন মামা ইউপি সদস্য আরব আলী ও তার ভাই এরশাদ আলী বিষয়টি নিষ্পত্তি করতে প্রতিবন্ধকতার সৃষ্টি করে। তাদের ইন্ধনে এ হত্যাকান্ড সংঘটিত হয়েছে বলে অভিযোগ করেন তিনি।

থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেন জানান, এবিষয়ে নিহতের স্ত্রী কল্পনা বিবি বাদী হয়ে ৭ জনকে আসামী করে থানায় মামলা দায়ের করেছেন।

(বিএম/এএস/মার্চ ২৩, ২০১৫)