লালমনিরহাট প্রতিনিধি : ‘থামুন নইলে পালানোর পথ খুঁজে পাবেন না’ বলে মন্তব্য করেছেন  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, সাবেক প্রতিমন্ত্রী এবং লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন এমপি।
তিনি বলেন, যুদ্ধাপরাধীদের বাঁচানোর আন্দোলন বন্ধ করুন।

সোমবার সকাল ১১টায় লালমনিরহাটের পাটগ্রাম তারকনাথ (টিএন) উচ্চ বিদ্যালয়কে কলেজিয়েট স্কুলে উন্নীতকরণ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ২০ দলের আন্দোলনের সমালোচনা করে সাবেক এই মন্ত্রী আরো বলেন, কচিকাঁচা শিশু-কিশোর ও শিক্ষার্থীদের শিক্ষাজীবন নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ করুন। তথাকথিত গণতান্ত্রিক আন্দোলনের নামে নাশকতা, জঙ্গিপনা, হরতাল-অবরোধ কর্মসূচি প্রত্যাহার করুন। এসব ধ্বংসাত্মক কর্মসূচি দিয়ে শিক্ষার্থীদের পড়ালেখা ও পরীক্ষায় আর বাধা দেবেন না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পাটগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান রুহুল আমীন বাবুল।

এতে অনেকের মধ্যে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর আহম্মেদ হোসেন, দিনাজপুর শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক ফারাজ উদ্দিন তালুকদার, সহকারী পরিদর্শক আব্দুল মান্নান, পাটগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রফিকুল হক, পাটগ্রাম পৌরসভার মেয়র শমসের আলী এবং উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম নাজু বক্তব্য রাখেন।

(ওএস/এএস/মার্চ ২৩, ২০১৫)