পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরের নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী বন্দরের এক অগ্নিকাণ্ডে ১০টি দোকানঘর পুড়ে গেছে। রবিবার দিবাগত রাত ৩ টার দিকে শ্রীরামকাঠী নতুন ব্রীজ সংলগ্ন টেম্পু ষ্ট্যান্ডে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে আনুমানিক ২৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। স্থানীয় সূত্রে জানা গেছে, টেম্পু ষ্ট্যান্ডের জমির মল্লিকের দোকান ঘর থেকে সর্ট সার্কিটের মাধ্যমে এ আগুনের সূত্রপাত হয়।

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী জমির উদ্দিন মল্লিক জানান, আগুন লাগার সাথে সাথে নাজিরপুর দমকল বাহিনীকে মোবাইল করা হলেও তারা সে সময়ে ফোন রিসিভ করেননি। ঘটনার প্রায় দুই ঘন্টা পর দমকল বাহিনী ঘটনাস্থলে আসে। ততক্ষণে দোকান ঘরগুলো পুরোপুরি পুড়ে যায়। সময়মত দমকল বাহীনির লোকজন এলে ক্ষতির পরিমান অনেক কম হতো।
অন্যদিকে বিদ্যুৎ লাইন বন্ধ করার জন্য নাজিরপুর পল্লী বিদ্যুৎ সমিতিকে ফোন করা হলেও তারাও সে সময়ে ফোন রিসিভ করেননি। ফলে বিদ্যুৎ লাইন চালু থাকার কারনে ভয়ে স্থানীয় লোকজনও তাৎক্ষনিকভাবে আগুন নিভানোর কাজ করতে পারেননি। পল্লীবিদ্যুৎ অফিসে গিয়ে আগুন লাগার পর প্রায় ১ ঘন্টা পর বিদ্যুৎ লাইন বন্ধ করা হয় বলে অভিযোগ ক্ষতিগ্রস্তদের।
শ্রীরামকাঠী ইউপি চেয়ারম্যান এম এ মালেক জানান, আগুনে প্রায় ২৫ লক্ষ টাকার মালামালসহ ১০ লক্ষ টাকার দোকান ঘর পুড়ে গেছে। আগুন লাগার সাথে সাথে বিদ্যুৎ বন্ধ করে দিলে এবং দমকল বাহিনী দ্রুত ঘটনাস্থলে আসলে ক্ষয়ক্ষতির পরিমান অনেক কম হতো।
(এসএ/এএস/মে ১২, ২০১৪)