শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের জাজিরায় কৃষক খিদির বেপারী হত্যাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। বুধবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত জাজিরার কাজিরহাট মোড়ে এ মানববন্ধন কর্মসূচিতে বিভিন্ন শ্রেনী পেশার শত শত  লোক অংশগ্রহন করেন। এক ঘন্টা মানববন্ধন ও বিক্ষোভ চলার সময় শরীয়তপুর-ঢাকা ও শরীয়তপুর-শিবচর সড়কে সমস্ত যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

গত ১৬ মার্চ জমিজমা সংক্রান্ত দ্বন্দের জের ধরে শরীয়তপুরের জাজিরা উপজেলার জাজিরা পৌরসভার ৯ নং ওয়ার্ডের দক্ষিন ডুবুলদিয়া কাজী কান্দি গ্রামের আব্দুল লতিফ বেপারীর ছেলে স্থানীয় কাজীর হাট বাজারের ক্ষুদ্র ব্যবসায়ী খিদির রহমান বেপারীকে নৃশংসভাবে কুপিয়ে খুন করে জাজিরা উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নুর হোসেন কাজী ও তার দলবল। এঘটনায় ৩৫জনকে আসামী করে জাজিরা থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়। মামলার প্রধান আসামী নুর হোসেন কাজীকে পুলিশ আটক করলেও বাকিরা এখনো ধরা ছোঁয়ার বাইরে রয়েছে।

খিদির বেপারীর স্ত্রী ফাতেমা আক্তার বলেন, আমরা হত্যা মামলা দায়ের করায় নুর হোসেনের লোকজন মামলা উঠিয়ে নয়ার জন্য আমাদের উপর চাপ প্রয়োগ করছে। মামলা প্রত্যাহার করে না নিলে বাড়ির সবাইকে মেরে ফেলার হুমকি দিচ্ছে। আমরা এই খুনি সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার করা দাবি জানাচ্ছি। নুর হোসেনকে সংগঠনকে বহিস্কার করার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানাচ্ছি।

(কেএনআই/পিবি/মার্চ ২৫,২০১৫)