মাগুরা প্রতিনিধি : পেট্রোলবোমা হামলায় ৪জনকে হত্যা ও ৫ জনকে আহত করার প্রতিবাদে বুধবার দুপুরে গণমিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ।

বেলা ১২টার দিকে শহরের নোমানী ময়দান থেকে গণমিছিল বের হয়ে শহর প্রদক্ষিণ শেষে চৌরঙ্গী মোড়ে গিয়ে শেষ হয়।
সেখানে জেলা আওয়ামী লীগের সহ-সভাপ্রতি আবু নাসির বাবলুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু, সাবেক ভারপ্রাপ্ত সভাপতি তানজেল হোসেন খান, সহ-সভাপতি আব্দুল ফাত্তাহ, মুন্সি রেজাইল হক, যুগ্ম-সাধারণ সম্পাদক গোলাম মওলা, জেলা পরিষদ প্রশসাক ও জেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক এ্যাড. সৈয়দ শরিফুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল ফকির, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাকি ইমাম, জেলা ছাত্রলীগের সভাপতি শেখ রেজাউল ইসলাম, সাধারণ সম্পাদক মীর মেহেদী হাসান রুবেল প্রমুখ।

সমাবেশ থেকে পেট্রোল বোমা হামলাকারি ও অর্থ যোগানদাতাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থার ঘোষণা দেয়া হয় । বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে মাগুরায় বোমা হামলায় নিহত ও আহতদের চিকিৎসা ও পরিবারের দায়িত্ব নেয়া হয়েছে। বিএনপি-জামায়াত সাধারণ মানুষের উপর যে যুদ্ধ চাপিয়ে দিয়েছে সকল জনগণকে সাথে নিয়ে তা প্রতিহত করা হবে। সমাবেশে বক্তরা স্বাধীনতা দিবসের প্রাক্কালে স্বাধীনতা বিরোধী শক্তি জামায়াত শিবির ও তাদের দোসর বিএনপিকে প্রতিহত করার ঘোষণা দেন।

সমাবেশের আগে মাগুরা জেলার চার উপজেলা থেকে আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মী পেট্রোল বোমা হামলার প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল করে। নিহত ৪ জনের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় আজ জেলার মালিকগ্রাম গ্রামে বিকালে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য শনিবার রাতে জেলার মঘির ঢালে পেট্রোল বোমা হামলায় ৯ বালু শ্রমিক দগ্ধ হয়। এর মধ্যে চার জন বিভিন্ন সময়ে মৃত্যুবরণ করেন। বাকিরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছে।
(ডিসি/পিবি/মার্চ ২৫,২০১৫)