রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চরবিকন্সফিল্ড গ্রামের সেই কৃষক সোলেমান পরিবারকে মামলা প্রত্যাহারের হুমকি দিচ্ছে হামলাকারী দুর্বৃত্তরা। অব্যাহত চাপ ও হুমকির মুখে নিরাপত্তাহীনতায় থানায় জিডি করেছে ক্ষতিগ্রস্ত পরিবারটি।

মামলা প্রত্যাহার না করলে পুনরায় ঘরবাড়ি জ্বালিয়ে তাদেরকে নিশ্চি‎হ্ন করার হুমকি দিচ্ছে হামলাকারী স্কুল শিক্ষক হারনুর রশিদ, সেনা সদস্য আনোয়ার ও তাদের পরিবারের লোকজন। এ কারণে চরম আতঙ্কগ্রস্ত হয়ে কৃষক পরিবারটি দিনের বেলা বাড়িঘরে থাকলেও রাতযাপন করছেন অন্যত্র।

বুধবার দুপুরে ক্ষতিগ্রস্ত কৃষক মো. সোলেমানের স্ত্রী শিউলী আক্তার স্বপনা জানান, জমি সংক্রান্ত বিরোধে ইতোপূর্বে তাদের বসত ঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটপাটের ঘটনায় একই এলাকার ওলি উল্যা মিঝির ছেলে স্কুল শিক্ষক হারুনুর রশিদ, ফজল আহমেদের পুত্র সেনা সদস্য আনোয়ারসহ ৬/৭ জনের নামে মামলা করেন তিনি। মামলার পর থেকেই আসামীরা তাদেরকে মামলা প্রত্যাহারের হুমকি দিচ্ছে। হারুনুর রশিদ জেলহাজতে থাকায় তার পরিবারের লোকজন আরো উত্তেজিত হয়ে উঠেছে। জেল থেকে ছাড়া পেলে কৃষক পরিবারকে দেখে নেবে বলে লোক মারফত শাসাচ্ছে হারুন। ছুটিতে এসে সেনা সদস্য আনোয়ারও তাদেরকে মামলা প্রত্যাহারের জন্য হুমকি দিচ্ছে।

রায়পুর উপজেলা শিক্ষার অফিসার (ভারপ্রাপ্ত) ফাতেমা ফেরদৌস জানান, শিবপুর-কাঞ্চনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুনুর রশিদ জেলহাজতে থাকার বিষয়টি তারা জেনেছেন। চাকুরি বিধি অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

মামলার তদন্তকারী রায়পুর থানার এসআই মো. সিরাজুল ইসলাম হুমকির ঘটনায় জিডির বিষয়টি নিশ্চিত করে বলেন, আসামীদের গ্রেফতারে তৎপরতা অব্যাহত রয়েছে। অপরাধীদের কাউকে ছাড় দেয়া হবে না।

(পিকেআর/এএস/মার্চ ২৫, ২০১৫)