পাবনা প্রতিনিধি : বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসের ছোট ভাই নিঠু বিশ্বাসকে ডিবি পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হলেও বৃহস্পতিবার ভোরে ছেড়ে দিয়েছে র‌্যাব।

নিঠু বিশ্বাসের দাবি, বুধবার রাতে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) সদস্যরা তাকে তুলে নিয়ে যায়। এরপর জিজ্ঞাসাবাদ শেষে ভোরে তাকে ছেড়ে দেওয়া হয়।

এ বিষয়ে জানতে র‌্যাব-১২ পাবনা ক্যাম্প কমান্ডার মেজর আজমল হোসেনের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘র‌্যাব-১২ এর স্পেশাল কোম্পানির একটি অভিযানিক দল জিজ্ঞাসাবাদের জন্য নিঠু বিশ্বাসকে আটক করেছিল। জিজ্ঞাসাবাদ শেষে তাকে ছেড়ে দেওয়া হয়েছে।’

এদিকে রাতে যোগাযোগ করা হলে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার সিদ্দিকুর রহমান ও পাবনা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকরাম হোসেন নিঠু বিশ্বাসকে আটকের বিষয়টি অস্বীকার করেছিলেন।

শিমুল বিশ্বাসের বড় ভাই বাবুল বিশ্বাস জানান, পাবনা রাইফেল ক্লাবের সদস্য শ্যুটার ছামেদুর রহমান ওরফে নিঠু বিশ্বাসকে বুধবার রাত সাড়ে ৯টার দিকে পাবনা শহরের কুঠিপাড়ায় নিজ বাড়ির সামনে থেকে তুলে নিয়ে যায় সাদা পোশাক পরা অস্ত্রধারী একদল লোক। এ সময় বাড়ির লোকজন তাদের পরিচয় জানতে চাইলে তারা নিজেদের গোয়েন্দা (ডিবি) পুলিশের লোক বলে জানায়। পরে ডিবি পুলিশ অফিসে খোঁজ নিলে সেখান থেকে বলা হয় তারা কাউকে আটক করেনি।

বাবুল বিশ্বাস আরও জানান, বৃহস্পতিবার ভোর সাড়ে ৫টার দিকে নিঠু বিশ্বাস বাসায় ফিরে আসে। সে তাদের জানায়, র‌্যাব তাকে তুলে নিয়ে পাবনা ক্যাম্পে গিয়েছিল। জিজ্ঞাসাবাদের পর তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

(ওএস/অ/মার্চ ২৬, ২০১৫)