স্পোর্টস ডেস্ক : দলীয় ১৫ রানে ওপেনার ডেভিড ওয়ার্নের উইকেট হারিয়েছে অস্ট্রেলিয়া। তবে স্টিভেন স্মিথ ও অ্যারোন ফিঞ্চের ব্যাটিং দৃঢ়তায় ভারতের বিপক্ষে মজবুত অবস্থানে পৌঁছেছে চার বারের বিশ্বচ্যাম্পিয়নরা। ওয়ানডে ক্যারিয়ারে চতুর্থ সেঞ্চুরির দেখা পেয়েছেন স্মিথ। ৩৪.১ ওভার উমেশ যাদবের বলে আউট হওয়ার আগে স্মিথ করেছেন ১০৫ রান। ৩৭ শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২ উইকেটে ২৩১ রান।

চলতি বিশ্বকাপ ক্রিকেটের দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হয়েছে ভারত ও অস্ট্রেলিয়া। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায়। টস জিতে ম্যাচে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়ান অধিনায়ক মাইকেল ক্লার্ক।

ব্যাটিংয়ে নেমে ইনিংসের চতুর্থ ওভারের প্রথম বলেই সাজঘরে ফিরেছেন ডেভিড ওয়ার্নার। ব্যক্তিগত ১২ রানে ভারতীয় পেসার উমেশ যাদবের বলে বিরাট কোহলির হাতে ধরা পড়েছেন তিনি। এরপর ক্রিজে নেমে দলকে চাপ থেকে বের করে আনার চেষ্টা করছেন স্টিভেন স্মিথ। তাকে যথাযথ সঙ্গ দিয়েছেন অপর ওপেনার অ্যারোন ফিঞ্চ।

আসরের প্রথম সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে নিউজিল্যান্ড। ফলে ভারত ও অস্ট্রেলিয়ার ম্যাচে যে দল জয় লাভ করবে তারা ফাইনালে মুখোমুখি হবে কিউইদের বিপক্ষে। ফাইনাল ম্যাচটি মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে ২৯ মার্চ।

অস্ট্রেলিয়া একাদশ : অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, মাইকেল ক্লার্ক, শেন ওয়াটসন, গ্লেন ম্যাক্সওয়েল, জেমস ফকনার, ব্রাড হাডিন, মিশেল জনসন, মিশেল স্টার্ক ও জোস হাজলউড।

ভারত একাদশ : শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, আজিঙ্কা রাহানে, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রণ অশ্বিন, মোহাম্মদ সামি, মোহিত শর্মা ও উমেশ যাদব।

(ওএস/অ/মার্চ ২৬, ২০১৫)