বাগেরহাট প্রতিনিধি:বাগেরহাটে যথাযোগ্য মর্যাদায় ৪৪তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। ৩১ বার তোপধ্বনির মধ্যে দিয়ে দিনের শুভ সূচনা হয়।

বৃহষ্পতিবার সকাল আটটায় বাগেরহাট স্টেডিয়ামে জাতীয় পতাকা উত্তোলন করেন বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম। শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, পুলিশ, আনসার, বিএনসিসি ও রোভার ষ্কাউট দলের সদস্যরা মার্চ পাস্টের মাধ্যমে জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শন করেন।

এসময় মঞ্চে দাঁড়িয়ে অভিবাদন গ্রহণ করেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য অ্যাড. মীর শওকাত আলী বাদশা, বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হেপী বড়াল, জেলা পরিষদের প্রশাসক মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম ও পুলিশ সুপার মো. নিজামুল হক মোল্লা। পরে শান্তির প্রতিক কবুতর ও বেলুন আকাশে উড়ানো হয়। বক্তব্যে অতিথিরা সকল যুদ্ধাপরাধীদের ফাঁসির রায় কার্যকর ও জামায়াত ইসলামীর রাজনীতি নিষিদ্ধের দাবি জানান।

এদিকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে বাগেরহাটের মোল¬াহাটে মুক্তিযোদ্ধাদের শোভাযাত্রা ও প্রশাসনের নানা কর্মসুচী পালিত হয়েছে। এদিন সূর্যোদয়ের শুরুতে শহীদদের স্মরনে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা, উপজেলা পরিষদ, আওয়ামীলীগ, সামাজিক সাংস্কৃতি সংগঠন ও শিক্ষা প্রতিষ্টানের পক্ষ থেকে পূষ্পমাল্য অর্পন করা হয়।

বাগেরহাট জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও মোল¬াহাট উপজেলা চেয়ারম্যান শাহীনুল হক সানা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা: তাছলিমা আলী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বিশ্বাস মোস্তাফিজুর রহমান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি কালিপদ বিশ্বাস শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
এদিন বেলা ৮টার দিকে উপজেলা প্রশাসনের আয়োজনে খলিলুর রহমান ডিগ্রী কলেজ মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে স্কুল কলেজ ও বিভিন্ন প্রতিষ্টানের ছাত্র ছাত্রীরা কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রর্দশনীতে অংশ নেয় এবং ডিসপে প্রদর্শন করে।

(একে/এসসি/মার্চ২৬,২০১৫)