মাগুরা প্রতিনিধি : মাগুরায় যথাযোগ্য মর্যাদায় নানা কর্মসূচির মধ্যে দিয়ে মহান স্বাধীনতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল ৭টায় জেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, সরকারি বে-সরকারি প্রতিষ্ঠান, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে শহরের নোমানী ময়দানে ও শালিখা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তালখড়ি শহীদ স্মৃতি স্তম্ভে পুস্পার্ঘ অর্পণ করা হয়। পরে সেখানে শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সকাল ৮ টায় বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান স্টেডিয়ামে জেলা প্রশাসক মাহবুবর রহমান, পুলিশ সুপার জিহাদুল কবির, জেলা পরিষদ প্রশাসক অ্যাড. সৈয়দ শরিফুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোল্লা নবুয়ত আলী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুমার কুন্ডুসহ উপস্থিত নেতৃবৃন্দ জাতীয় পতাকা ও কবুতর উড়িয়ে কুজকাওয়াজ ও শরীরচর্চ্চা প্রদর্শনীর উদ্বোধন করেন। এছাড়া শালিখা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিনটি পালন লক্ষে বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে। উপস্থিত বীর মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে সন্মান জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. নাজমুন নাহার।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শালিখা শাখা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এ্যাড. শ্যামল কুমার দে, চেয়ারম্যান মো. আরজ আলী বিশ্বাস,আ’লীগ নেতা মো. তফসির মোল্যা, যুবলীগ নেতা মো. রেজাউল ইসলাম, প্রফেসর ইলিয়াচুর রহমান,ছাত্রলীগ নেতা দেবব্রত কুমার দে (দেবু) প্রমুখ।

পরে স্কুল-কলেজ, রোভার স্কাউট, পুলিশ, আনসার সদস্যদের অংশগ্রহনে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ, শরীরচর্চ্চা প্রদর্শন ও পুরুস্কার বিতরণ করা হয়।

(ডিসি/এএস/মার্চ ২৬, ২০১৫)