বাগেরহাট প্রতিনিধি : মংলা বন্দরে আসা এন্টিগুয়া পতাকাবাহী ইলিন এস নামের একটি জাহাজের কন্টেইনারের তালা ভেঙ্গে আবু তাহের নামে (২৬) এক যুবককে উদ্ধার করেছে বন্দর কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দিবাগত রাত ১০টার দিকে কন্টেইনারের তাকে উদ্ধার করে মংলা বন্দর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আবু তাহের চট্টগ্রামের আনোয়ারা এলাকার মো. সাবেরের ছেলে।

মংলা বন্দর হাসপাতালের চিকিৎসক প্রকাশ চন্দ্র মল জানান, কন্টেইনারে আটকে থাকার কারণে আবু তাহের অসুস্থ হয়ে পড়েছেন। তাকে নিবিড় পর্যবেক্ষণে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

মংলা বন্দর কর্তৃপক্ষের নিরাপত্তা কর্মকর্তা জহিরুল ইসলাম বলেন, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা কন্টেইনারবাহী একটি জাহাজ মংলা বন্দরে পৌঁছে। মংলা বন্দরে জাহাজটি পৌঁছার পর বন্দর শ্রমিকরা ওই জাহাজ থেকে কন্টেইনার নামানোর কাজ শুরু করে। এ সময় একটি কন্টেইনারে বাইরে থেকে শব্দ শুনতে পায় তারা। বিষয়টি আমাকে জানালে কন্টেইনারের তালা ভেঙে ওই যুবককে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে বন্দর হাসপাতালে ভর্তি করি। উদ্ধারের সময় সে ট্রাকের হেলপার বলে জানায়।

উদ্ধার হওয়া আবু তাহের জানান, চার দিন আগে ট্রাকের চালক তাকেসহ ট্রাক নিয়ে চট্টগ্রাম বন্দরের ৯ নম্বর জেটিতে আসেন। জেটিতে আসার পর চালকের সাথে তুচ্ছ ঘটনা নিয়ে তার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে চালক ক্ষিপ্ত হয়ে তাকে ধাক্কা দিয়ে কন্টেইনারের ভেতরে ফেলে তালা লাগিয়ে দেন।

বিষয়টি মংলা থানা পুলিশকে অবহিত করেছে বন্দর কর্তৃপক্ষ। মংলা থানার উপ-পরিদর্শক (এসআই) মঞ্জুর এলাহী বলেন, মংলা বন্দর কর্তৃপক্ষের কাছ থেকে খবর পেয়ে হাসপাতালে আবু তাহেরকে দেখতে গিয়েছি। কিভাবে সে কন্টেইনারে আটকা পড়লো তা এখনি বলা যাচ্ছেনা। সে পুরোপুরি সুস্থ হলে জিজ্ঞাসাবাদে বিস্তারিত জানা যাবে।

(একে/এসসি/মার্চ২৭,২০১৫)