শরীয়তপুর প্রতিনিধি : মেঘনা নদীর যে স্থান দিয়ে এখন চাাঁদপুর-শরীয়তপুর ফেরী সার্ভিস চালু রয়েছে সে স্থানে মেঘনা নদীর উপর সেতু নির্মাণের দাবিতে শরীয়তপুরে মানববন্ধন  অনুষ্ঠিত হয়েছে। ‘ফ্রেন্ডস পালং’ নামে একটি সংগঠনের উদ্যোগে শুক্রবার সকাল ১০ টায় খুলনা-চট্টগ্রাম মহাসড়কের শরীয়তপুর মনোহর বাজার মোড়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

উল্লেখিত স্থানে সেতু বাস্তবায়নের দাবিতে অনুষ্ঠিত মানববন্ধনে ফ্রেন্ডস’ পালং এর সভাপতি ডা. মনিরুল ইসলাম বলেন, সড়কের মেঘনা নদীর উপর সেতু নির্মাণ এখন সময়ের দাবি। অবিলম্বে এই সেতু নির্মাণ করে শরীয়তপুর বাসিসহ চট্টগ্রাম, সিলেট, খুলনা ও রবিশাল বিভাগের মানুষের চলাচলের পথ সুগম করার দাবি জানাই। মেঘনা নদীর উপর দিয়ে এই সেতু নির্মান করা হলে চট্টগ্রাম ও সিলেট বিভাগের সাথে সাথে খুলনা বরিশাল অঞ্চলের ও মংলা পোর্টের যোগাযোগ ব্যবস্থা সহজ হবে এবং স্থান ভেদে ১২৫ থেকে ২৫০ কিমি পথ কমে যাবে। এতে দেশের যাতায়াত ব্যবস্থার উন্নয়ন হবে। অর্থনৈতিক দিক দিয়ে বাংলাদেশ এগিয়ে যাবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ফ্রেন্ডস’ শরীয়তপুরের সাধারণ সম্পাদক এ্যাড. তারিকুল ইসলাম সোহাগ, শেখ মহসিন স্বপন, কাজী মুজ্জাম্মেল হক মামুন, নজরুল ইসলাম, ওহিদুজ্জামান শিকদার চাঁন, অলিউর রহমান রাজু মাঝি, আজাদ খান প্রমুখ।
ঘন্টা ব্যাপী মানববন্ধন শেষে মেঘনা অভিমুখে মোটর শোভাযাত্র করা হয়।

(কেএনআই/এএস/মার্চ ২৭, ২০১৫)