পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুরে দীর্ঘ ২৩ বছর পর তৃণমূল থেকে জেলা পর্যন্ত দলের নেতা কর্মীদের চাঁপাক্ষোভের মুখে অবশেষে জেলা আওয়ামী লীগের কাউন্সিলের তারিখ ঘোষনা করা হয়েছে। শুক্রবার জেলা আওয়ামী লীগের এক জরুরী সভায় কেন্দ্রীয় কমিটির অনুমতি সাপেক্ষে আগামী ২০ এপ্রিল-১৫ সম্মেলন এর তারিখ ঘোষণা করা হয়।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট আকরাম হোসেন খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সভায় জেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য পিরোজপুর সদর উপজেলা চেয়ারম্যান মুজিবুর রহমান খালেক কে আহবায়ক করে ২১ সদস্য বিশিষ্ট এক সম্মেলন প্রস্তুতি কমিটি এবং জেলা সহ সভাপতি অ্যাডভোকেট আব্দুল হাকিম হাওলাদারকে আহবায়ক করে ৯ সদস্য বিশিষ্ট অর্থ উপ-কমিটি গঠন করা হয়েছে।

পিরোজপুরে সর্বশেষ কাউন্সিল হয় ১৯৯২ সালে। এরপর ১৯৯৬ সালে একটি অ্যাডহক কমিটি করা হয়, যার আহবায়ক ছিলেন অ্যাডভোকেট চন্ডি চরণ পাল। ২০০১র জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর জেলার ৩টি আসনের একটিও আওয়ামী লীগ না পাওয়ায় দল থেকে চন্ডি চরণ পদত্যাগ করেন। ২০০৩ সালের কেন্দ্রীয় নির্দেশ মোতাবেক অ্যাডভোকেট শুধাংশ শেখরকে সভাপতি, অ্যাডভোকেট আকরাম হোসেনকে সহ সভাপতি ও অ্যাডভোকেট হাকিম হওলাদারকে ২নং সহ সভাপতি এবং বর্তমান এমপি একে এম এ আউয়ালকে সাধারন সম্পাদক করে ৭১ সদস্যের একটি অ্যাডহক কমিটি অনুমোদন দেয়া হয়। শুধাংশ শেখর মারা যাওয়ার পর দলের ১নং সহ সভাপতি ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পান আকরাম হোসেন খান। আকরাম হোসেন খানকে জেলা পরিষদের প্রশাসক নিয়োগ দিয়েছে সরকার।

(এসএ/এএস/মার্চ ২৭, ২০১৫)