রাজশাহী প্রতিনিধি : নিখোঁজ হওয়ার এক দিন পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী সঞ্জয় কুমার মাহাতোকে সিলেট থেকে উদ্ধার করা হয়েছে। রাবি শিক্ষার্থী সঞ্জয়ের গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলার তাড়াশ থানায়। তার পিতার নাম বিনাবন্ধু মাহাতো।

সঞ্জয়ের বোনের বরাত দিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তারিকুল হাসান জানান, সঞ্জয় একটি অপরিচিত নম্বর থেকে পরিবারের সঙ্গে যোগাযোগ করে। পরে মোবাইল ফোনে পরিবারের সদস্যরা তার সঙ্গে কথা বললে সঞ্জয় জানায়, সে বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের বিনোদপুর গেট থেকে কাজলায় যাওয়ার উদ্দেশে অটোরিকশায় ওঠেন। তারপরের ঘটনা আর বলতে পারছেন না।

প্রক্টর আরো জানান, সঞ্জয় সিলেটের দক্ষিণ সুরমা এলাকায় আছে। অস্বাভাবিক অবস্থায় রাস্তায় দৌড়াতে দেখে স্থানীয়রা তাকে থামায়। তখন সে ভালোভাবে কিছু বলতে পারেনি। পরে স্থানীয়রা পরিবারের সঙ্গে যোগাযোগের ব্যবস্থা করে দেন। বর্তমানে সঞ্জয় দক্ষিণ সুরমা থানায় আছে। তার পরিবারের সদস্যরা তাকে নিতে সিলেট যাচ্ছেন বলে জানান তিনি।

এ ব্যাপারে সঞ্জয়ের মামা ও বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী প্রসেনজিৎ মাহাতো বলেন, সঞ্জয় গত বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে তার ছাত্রাবাস থেকে বের হয়ে যায়। তারপর সে আর ওই ছাত্রবাসে ফেরেনি। তার ব্যবহৃত মোবাইল ফোনের নম্বর বন্ধ পাওয়া যায়।

এ ব্যাপারে নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ বলেন, বিশ্ববিদ্যালয়ের ওই শিক্ষার্থী হারিয়ে গেছে বলে একটি জিডি করা হয়েছে। তাকে সিলেটে পাওয়া গেছে বলে শুনেছি। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

(ওএস/পিবি/মার্চ ২৮,২০১৫)