পিরোজপুর প্রতিনিধি : পিরোজপুর শেরে বাংলা পাবলিক লাইব্রেরী আয়োজিত মেধা অন্বেষণে সাধারন জ্ঞান প্রতিযোতিা ২০১৫ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার শহরের টাউনক্লাব মাঠে সদর উপজেলার ১৬টি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের ৭ শতাধিক ছাত্র-ছাত্রী এ প্রতিযোগিতায় অংশগ্রহন করে। সকাল সাড়ে দশটায় দিনব্যাপি এ প্রতিযোগিতার উদ্বোধন করেন, পিরোজপুর-১ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আলহাজ্ব এ কে এম এ আউয়াল।

পিরোজপুরের জেলা প্রশাসক ও শেরে বাংলা পাবলিক লাইব্রেরীর সভাপতি এ কে এম শামিউল হক ছিদ্দিকীর সভাপতিত্বে উদ্বোধণী অনুষ্ঠানে পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান মো. মুজিবুর রহমান খালেক, জেলা রেড ক্রিসেন্টের সভাপতি নারী নেত্রী অধ্যাপিকা লায়লা ইরাদ ও শেরে বাংলা পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক মো. গোলাম মাওলা নকিব বক্তব্য রাখেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা প্রতিযোগিদের প্রতি আহবান জানিয়ে বলেন, একজন পরিপূর্ণ মানুষ হতে হলে পাঠ্য বইয়ের পাশাপাশি সাধারণ জ্ঞান অর্জন করে নিজেকে সমৃদ্ধ করতে হবে। সাধারণ জ্ঞানের ঘাটতি থাকলে কর্মজীবনে প্রতিষ্ঠা লাভ করা অসম্ভব হয়ে ওঠে।

পঞ্চম থেকে দশম শ্রেণি পর্যন্ত তিনটি গ্রুপে অংশগ্রহনকারী ছাত্র-ছাত্রীদের এম সি কিউ পদ্ধতির প্রশ্নে মুক্তিযুদ্ধের বিষয়াবলি অধিক গুরুত্ব পায়। লিখিত পরীক্ষা শেষে কুইজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।

(এসএ/এসসি/মার্চ২৮,২০১৫)