ঠাকুরগাঁও প্রতিনিধি : বাংলাদেশ পানিসম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন এমপি বলেছেন, শিক্ষার্থীদের মেধার বিকাশ ঘটিয়ে তাদের লেখা-পড়ায় উন্নয়ন করে মেধাবী মানুষ করে গড়ে তুলতে হবে।

রবিবার শহরের বরুণাগাঁও আবুল হোসেন সরকার কলেজের নব-নির্মিত একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এদেশ আমাদের দেশ, জনগণের দেশ। এই সোনার দেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেশ। এ মাস স্বাধীনতার মাস, তাই দেশের মানুষ আজ মেধার চর্চা করতে প্রস্তুত।

আবুল হোসেন সরকার কলেজের অধ্যক্ষ কেদার নাথ বর্মনের সভাপতিত্বে এসময় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন জেলা প্রশাসক মূকেশ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার আব্দুর রহিম শাহ চৌধুরী, জেলা পরিষদ প্রশাসক মুহাম্মদ সাদেক কুরাইশি, আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক মাহবুবুর রহমান খোকন, সদর উপজেলা সাধারণ সম্পাদক মোশারুল ইসলাম, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম স্বপন প্রমুখ।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের বাস্তবায়নে ও শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের নির্মাণে আবুল হোসেন সরকার কলেজে ১ কোটি ৩৪ লক্ষ ৪৩ হাজার ৫শ’ ৪১ টাকা ব্যয়ে দ্বিতল ভবন নির্মাণ করা হয়। ওই ভবনের ৬টি রুমে ৩০০ ছাত্র-ছাত্রী পাঠদান করবে।

(ওএস/এটিআর/মার্চ ২৯, ২০১৫)