স্পোর্টস ডেস্ক, ঢাকা : রিয়াল মাদ্রিদ খর্বশক্তির সেল্টা ভিগোর কাছে রবিবার ২-০ গোলে হেরে লা লিগার শিরোপা দৌড় থেকে ছিটকে পড়েছে। লা লিগা শিরোপা দৌড়ে এখন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ। আগামী ১৮ মে ন্যু ক্যাম্পে আবার এই ২ দল মুখোমুখি হচ্ছে (রাত ১০টা)। কিন্তু অ্যাটলেটিকো জয় পেলেই শিরোপা নিশ্চিত করে ফেলতে পারত। অথচ তারা ১-১ গোলে মালাগার সঙ্গে ড্র করেছে। বার্সেলোনা ও এলচের লড়াইটিও গোলশূন্য ড্রয়ে শেষ হয়েছে।

৩৭ ম্যাচে ৮৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। বার্সার অর্জন সেখানে ৮৬ পয়েন্ট। ৩ পয়েন্টের ব্যবধান মাত্র। বার্সা যদি অ্যাটলেটিকো মাদ্রিদকে হারায় তবে হেড টু হেডের ফলাফলে চ্যাম্পিয়ন নির্ধারিত হবে। হেড টু হেডে এগিয়ে থেকে চ্যাম্পিয়ন হয়ে যাবে বার্সা। রিয়াল মাদ্রিদ ৮৪ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের ৩ নাম্বারে রয়েছে।

লা লিগায় বার্সা ও অ্যাটলেটিকোর প্রথম লড়াইটি গোলশূন্য ড্র হয়েছিল। অ্যাটলেটিকোর মাঠে লড়াই ছিল। এবার বার্সার মাঠে খেলা। ফলে অঘোষিত ফাইনালই বলা চলে মৌসুমের শেষ ম্যাচটিকে।

সেল্টা ভিগোর চার্লস জোড়া গোল করে রিয়াল মাদ্রিদকে হারিয়ে দিয়েছেন। রিয়াল মাদ্রিদের লক্ষ্য হতে পারে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল। ২৪ মে লিসবনে তাদের প্রতিপক্ষ অ্যাটলেটিকো মাদ্রিদ। ক্রিশ্চিয়ানো রোনালদোকে ছাড়া খেলতে নেমে কুলিয়ে উঠতে পারেনি তারা।

মালাগা স্যামুয়েলের ৬৫ মিনিটে করা গোলে এগিয়ে গিয়েছিল। কিন্তু অ্যাটলেটিকোর টবি গোল শোধ করে দিয়েছিলেন ৭৪ মিনিটে। বার্সেলোনা তো গোলই করতে পারেনি। অবশ্য প্রতিপক্ষও চেপে ধরতে পারেনি কাতালানদের।

(ওএস/পি/মে ১২,২০১৪)