শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরে মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন, ২০১২ বাস্তবায়ন  বিষয়ে করদাতা উদ্বুদ্ধকরণ সেমিনার অনুষ্ঠিত হয়েছে। কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ, শরীয়তপুরের উদ্যোগে সোমবার সকাল ১১ টায় সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট বিভাগ, শরীয়তপুরের বিভাগীয় কর্মকর্তা শাফায়েত হোসেন এর সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন শরীয়তপুর-১ এর সংসদ সংসদ্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক রাম চন্দ্র দাস, জেলা পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, শরীয়তপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট মির্জা এ সাঈদ, কাস্টমস ও ভ্যাট খুলনা বিভাগের এডিশনাল কমিশনার এহসানুল হকসহ শরীয়তপুরের বিভিন্ন শ্রেনীর দুই শতাধিক করদাতা।
প্রধান অতিথির বক্তব্যে বি,এম মোজাম্মেল হক বলেন, সরকার প্রনীত মূল্য সংযোজন কর ও সম্পূরক শুল্ক আইন মেনে চলা প্রত্যেক ব্যবসায়ীর নৈকিত দায়িত্ব। ডিজিটাল বাংলাদেশ বিনির্মানের অন্যতম পদক্ষেপ হিসেবে আগামী বছর থেকে অন লাইনের মাধ্যমে ব্যবসায়ীরা যাতে তাদের মূল্য সংযোজন কর পরিশোধ করতে পারবে সরকার সে ব্যবস্থা বাস্তবায়নে কাজ করে যাচ্ছে।

(কেএআই/পিবি/মার্চ ৩০,২০১৫)