মেষ (মার্চ ২১ - এপ্রিল ১৯): ধনে-মানে আজ আপনার বাড়বাড়ন্ত দিন। কর্মস্থলে খুশির সংবাদের পাশাপাশি সুনাম বাড়বে। ব্যবসায়ে মুনাফা বৃদ্ধি পাবে। বিনিয়োগ বাড়াতে পারেন। কিন্তু শেয়ার বাজারের দিকে লক্ষ্য রেখে পদক্ষেপ নেবেন। হুটহাট সিদ্ধান্ত না নেয়াই ভালো। চলমান প্রেমের মাঝে নতুন করে কারো সঙ্গে সম্পর্কে জড়িয়ে যেতে পারেন। নিজেকে বুঝতে সময় নিন। সম্পর্কের ক্ষেত্রে চটজলদি সিদ্ধান্ত নেবেন না।

বৃষ (এপ্রিল ২০ - মে ২০): কর্মস্থল পরিবর্তন হতে পারে। অধিক বেতনের সুযোগ পেলে কেন ছাড়বেন? তবে যে কোম্পানিতে যাচ্ছেন তাদের বাৎসরিক রিপোর্ট দেখে তবেই চাকরিতে যোগ দিলে ভালো। অফিসে কাজের চাপ বাড়বে। বেশিরভাগ কাজেই সফলতা পাবেন। তবে অফিসের বাচাল সহকর্মী থেকে দূরে থাকবেন। পাওনা অর্থ আদায়ে কঠোর না হওয়া পর্যন্ত অর্থ আদায় হবে না। ব্যবসায়িরা বিনিয়োগ করতে পারেন।

মিথুন (মে ২১ - জুন ২০): মিথুন রাশি মানেই প্রেমের রাশি। তাই আজকের দিনে অন্তত প্রেমে কোনো বাধা নেই। পাশাপাশি অর্থযোগও ভালো। সন্ধ্যে নাগাদ নিকট কারো কাছ থেকে অর্থ পেতে পারেন। ডাক্তার জাতক-জাতিকাদের সম্মান এবং সুনাম দুই বাড়বে। সহৃদয় বন্ধুর সাহচর্যে মন ভালো থাকবে। সন্তানের কৃতিত্বে গর্বিত হবেন। ব্যবসায়িদের কারো কারো শারীরিক অবস্থার অবনতি হতে পারে। ডাক্তারের শরণাপন্ন হওয়ার আগে বুঝে নিন কোন ডাক্তার দেখাবেন এবং কীসের জন্য।

কর্কট (জুন ২১ - জুলাই ২২): আজ আপনার উচিৎ বাসা থেকে না বের হয়ে বিছানায় থাকা। কারণ সব কাজেই বাধা আসবে আপনার আজ। শুধু তাই নয়, প্রেমের সম্পর্কে প্রতারিতও হতে পারেন আপনি। বাতের বেদনা চরম মাত্রায় বাড়বে। তবে এতকিছুর ভিড়েও অর্থপ্রাপ্তি থেকে কেউ রুখতে পারবে না আপনাকে। নিজের ওপর বিশ্বাস রাখুন এবং এগিয়ে যান। জীবনে চলার পথে বাধা আসবেই। যদি বাধা পেয়ে পিছিয়ে যান তবে আপনার মানবজীবন সার্থক নয়। বিপদকে পেছনে ফেলে এগিয়ে যাওয়ার নামই জীবন।

সিংহ (জুলাই ২৩- আগস্ট ২২): মেয়ের বিয়ে পাকা হতে পারে আজ। প্রায় সব কাজেই আজ আপনি উত্তীর্ণ হবেন। ব্যবসায়ে কালো টাকা সাদা করার সুযোগ পাচ্ছেন। তাই সোজা ব্যবসায়ে পুঁজি বাড়াতে পারেন। পরিবারের সদস্যদের শরীর ভালো যাবে। সিংহ রাশির জাতকের প্রেমিকার শারীরিক অবস্থা ভালো যাবে না, তবুও তাকে নিয়ে দূরে কোথাও ঘুরতে যেতেই হবে। না গেলেই বিপত্তি বাধবে আজ।

কন্যা (আগস্ট ২৩ - সেপ্টেম্বর ২২): বাড়িতে আত্মীয় স্বজনদের সমাগম হবে। সরকারি চাকরিতে পদোন্নতির আশা করতেই পারেন। স্নায়ুচাপের রোগীদের জন্য দিনটি অতো জুতের নয়। বেকারদের কেউ তথ্য-প্রযুক্তি খাতে চাকরি পেতে পারেন। কৃষকদের চাষাবাদে উন্নতি হবে, তবে সারের দাম সংক্রান্ত জটিলতা চলবে। প্রেমিক-প্রেমিকার সঙ্গে দ্বন্দ্ব শুরু হবে। সন্ধ্যে নাগাদ সুসংবাদ।

তুলা (সেপ্টেম্বর ২৩ – অক্টোবর ২২): সব কাজে অধিক সতর্ক হবেন, না হলে সমস্যায় পড়ার আশঙ্কা আছে। দরকার হলে হাতের কাছে লাঠি রাখবেন। সন্তানের স্বাস্থ্য চিন্তায় ফেলতে পারে। স্ত্রীর সঙ্গে মনোমালিন্য হওয়ার সুযোগ আছে। প্রেম ভাঙার আশঙ্কা আছে। কিন্তু আপনার প্রেম ভাঙলে তেমন কোনো সমস্যা হওয়ার কথা নয় কারণ পাইপলাইনে আরো একজন বসে আছে! শরীরের যত্ন নেবেন।

বৃশ্চিক (অক্টোবর ২৩ – নভেম্বর ২১): শুভ দিন। চিকিৎসকদের আয় রোজগার বাড়বে। প্রবাসী সন্তানদের কেউ ঘরে ফিরতে পারে। বাড়ির বড়দের স্বাস্থ্য হঠাৎ খারাপ হতে পারে। তাই হাতের কাছে হাসপাতালের ফোন নম্বর ও জরুরি ওষুধ হাতের নাগালে রাখুন। যতই লুকোচুরি করুন না কেন, আজ আপনার গোপন প্রেম প্রকাশ্যে চলে আসায় বিব্রত হতে পারেন। তবে কর্ম বুঝে ফলাফল। আইন পেশায় নিয়োজিতদের পসার বাড়বে।

ধনু (নভেম্বর ২২- ডিসেম্বর ২১): শুভ দিন। যশ বাড়বে। চাকরিজীবীদের চাকরিতে উন্নতি হওয়ার সম্ভাবনা আছে। সন্তানের কৃতিত্ব আনন্দ দেবে। হার্টের রোগীরা সাবধানে থাকবেন। জুতো ছিঁড়ে যাওয়া সংক্রান্ত জটিলতায় দিনের একটা বিশাল সময় অপচয় হতে পারে আজ। বাসা থেকে বের হওয়ার সময় সবকিছু ঠিকঠাক দেখে নিয়ে এরপর বের হবেন। রিকশা বাদ দিয়ে আজ বাসে চড়লেই ভালো।

মকর (ডিসেম্বর ২২- জানুয়ারি ১৯): ব্যবসায়ে বিনিয়োগ করবেন না আজ। গ্রহ বলছে আজকের দিনে বিনিয়োগ মানেই সাড়ে সর্বনাশ! মেয়ের বিয়ে ভেঙে যেতে পারে, তাই কানকথা বরতে ওস্তাদ এমন আত্মীয় স্বজনদের দূরে রাখুন। শত্রু থেকে সর্বদা সাবধান! কারণ আপনার শত্রুরাই মিত্রবেশে চারপাশে ঘুরঘুর করছে। বেকার জাতক-জাতিকারা চাকরির মুখাপেক্ষি না হয়ে স্বাধীন ব্যবসায় নামতে পারেন।

কুম্ভ (জানুয়ারি ২০- ফেব্রুয়ারি ১৮): ঘুম ভাঙার পর প্রেম ব্যতীত অন্য কিছু মাথায় আনার দরকার নেই আজ। কারণ অন্য কিছুই আজ ঘটছে না। যে পরিকল্পনাগুলো গতকাল করেছিলেন তার কিছুই আজ হবে না। টাকা ধার দিলে ফেরত পাওয়ার আশা করবেন না। ব্যবসায় সাফল্য লাভ হবে। বেকাররা শুভ খবর পেতে পারেন। শরীর ভালো থাকবে। তাই চুটিয়ে প্রেম করুন আর দীর্ঘদিন পৃথিবী নামক গ্রহে বেঁচে থাকুন।

মীন (ফেব্রুয়ারি ১৯- মার্চ ২০): ভোরবেলা আচানক ঘুম ভেঙে যেতে পারে তীব্র কোনো শব্দের কারণে। ব্যবসায়ে লাভ করতে হলে পণ্যের গুণগত মান নিশ্চিত করুন। আপনি যেহেতু একজন সৃষ্টিশীল মানুষ তাই অন্যের মুখাপেক্ষি না হয়ে নিজেই নিজের সৃষ্টিকর্ম নিয়ে বাইরের দুনিয়ায় বের হয়ে যান আয়ের সন্ধানে। দেখবেন প্রাথমিক প্রতিবন্ধকতা কাটিয়ে উঠতেই সুন্দর সময়ের দেখা পাবেন। শরীর ভালো থাকবে।