রাজশাহী প্রতিনিধি : রাজশাহী শাহ মখদুম বিমানবন্দরে প্রশিক্ষণ বিমান দুর্ঘটনায় গুরুতর আহত প্রশিক্ষক লে. কর্নেল সাইদ কামালকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

বুধবার বিকেলে একটি এয়ার অ্যাম্বুলেন্সে তাকে উন্নত চিকিৎকার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়। দুর্ঘটনায় নিহত পাইলট তামান্না ফেরদৌস রিদির ময়নাতদন্ত সন্ধ্যায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ ফ্লাইং একাডেমি অ্যান্ড জেনারেল এভিয়েশন লিমিটেডের ইঞ্জিনিয়ার রুমি জানান, বুধবার দুপুর দেড়টার দিকে প্রশিক্ষক সাইদ কামাল ও পাইলট তামান্না একটি প্রশিক্ষণ বিমান দিয়ে আকাশে উড্ডয়ন করেন। বিমানটি রানওয়েতে টেক অফ করার সময় ইঞ্জিনে আগুন ধরে যায়।
এর ফলে অগ্নিদগ্ধ হয়ে পাইলট তামান্না ঘটনাস্থলেই মারা যান। বিমানে থাকা প্রশিক্ষক সাইদ কামাল অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত হন। দুর্ঘটনার পর তাকে রাজশাহী সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাকে ঢাকায় স্থানান্তর করা হয়। বুধবার দুপুর ২টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

এছাড়া এর আগে ২০১৩ সালের ২৫ এপ্রিল বাংলাদেশ ফ্লাইং একাডেমির দুই সিটের একটি চেস্না ১৫২ (ঝ২-অইও) প্রশিক্ষণ বিমান রাজশাহী বিমান বন্দরে জরুরি অবতরণ করে। অবতরণের সময় বিমানটি উল্টে যায়। এ ঘটনায় প্রশিক্ষক এবং শিক্ষানবিশ বিমান চালক আহত হন।

(ওএস/অ/এপ্রিল ০১, ২০১৫)