স্পোর্টস ডেস্ক : বুধবার দুপুরে অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আইসিসি থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছে প্রেসিডেন্ট আ হ ম মুস্তফা কামাল। আনুষ্ঠানিকভাবে আইসিসিতেও পদত্যাগ পত্র পাঠিয়ে দিয়েছেন। বিকেলে আইসিসি থেকে জানানো হয়, আ হ ম মোস্তফা কামালের পদত্যাগ পত্র গৃহীত হয়েছে।

আইসিসির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন পদত্যাগ পত্র গ্রহণের বিষয়টা নিশ্চিত করেছেন। মূলতঃ আইসিসির প্রধান নির্বাহী বরাবরই পদত্যাপ পত্র প্রেরণ করেন মুস্তফা কামাল। ডেভ রিচার্ডসন জানিয়েছেন, পদত্যাপ পত্রে আইসিসির সদ্য সাবেক হওয়া প্রেসিডেন্ট আ হ ম মুস্তফা কামাল কারণ হিসেবে, একান্ত ব্যাক্তিগত সমস্যা হিসেবে উল্লেখ করেন।

একই সঙ্গে তিনি আইসিসিতে তার সহযোগি, শুভাকাংখী এবং বন্ধুপ্রতীম সবার কাছে অসময়ে পদত্যাগের জন্য দুঃখ প্রকাশ করেন এবং তাদের সহযোগিতার জন্য ধন্যবাদ জানান। একই সঙ্গে পদত্যাগ পত্রে তিনি লিখেন, আইসিসির কারও বিরুদ্ধে কোন অভিযোগ নেই তার।

ডেভ রিচার্ডসন জানান, পদত্যাগ পত্রে আ হ ম মুস্তফা কামাল লিখেছেন, ‘আইসিসির নেতৃত্বে ক্রিকেট প্রত্যেকটি ক্রিকেটপ্রেমীর হৃদয়স্পর্শ করে যাচ্ছে এবং তাদের ভালবাসা অর্জন করছে।’

আইসিসির পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ১৫ এবং ১৬ এপ্রিল দুবাইতে আইসিসির বোর্ড সভায় পরবর্তী প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে আলোচনা করা হবে।

(ওএস/অ/এপ্রিল ০১, ২০১৫)