কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ার খুটাখালী ইউনিয়নের মেধাকচ্ছপিয়া এলাকায় বাসের ধাক্কায় এক শিশু নিহত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১ টার সময় এ দুর্ঘটনা ঘটেছে। নিহত শিশুর নাম মো. তাজুল ইসলাম (৮)। সে চকরিয়া উপজেলার উত্তর মেদাকচ্ছপিয়া গ্রামের অছিউর রহমানের পুত্র এবং উত্তর মেদাকচ্ছপিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্র।

এদিকে সড়ক দুর্ঘটনায় শিশু নিহতের প্রতিবাদের প্রায় ২ঘণ্টাব্যাপি চট্টগ্রাম-কক্সবাজার মহসড়কে সকল প্রকার যান চলাচল বন্ধ করে দেয় বিক্ষুব্দ লোকজন। পরে চকরিয়া থানা ও ডুলাহাজারা হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আনে এবং যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

ডুলাহাজারা হাইওয়ে পুলিশের ইনচার্জ মো. শফিকুল ইসলাম জানিয়েছেন, চট্টগ্রাম - কক্সবাজার মহাসড়কের মেধা কচ্ছপিয়া এলাকায় কক্সবাজার মুখি একটি দ্রুতগামী সৌদিয়া বাস (যার নং চট্রমেট্রো ব-১১-০১৪৯) শিশুটিকে জোরে ধাক্কা দেয়। এতে শিশুটি ঘটনাস্থলে নিহত হয়। এদিকে এ ঘটনার প্রতিবাদে স্থানীয়রা লোকজন তাৎক্ষনিক সড়ক অবরোধ করে রাখে । এসময় মহাসড়কে প্রায় ২ঘণ্টা ব্যাপি যানবাহন চলাচল বন্ধ থাকে। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। যান বাহন চলাচল স্বাভাবিক রয়েছে। ঘাতক বাসটিকে জব্দ করা হলে চালক পালিয়ে গেছে।

নিহত শিশুর মরদেহ উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

(টিটি/এটি/মে ১৩, ২০১৪)