নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রামে নিজ ঘরে মোতালেব শেখ (৫২) নামে এক কৃষককে গুলি করে হত্যা করা হয়। বড়াইগ্রাম উপজেলার বাহিমাল গ্রামে সোমবার রাতে এই হত্যাকান্ডের ঘটনা ঘটে।

এসময় নিহতের বাড়ি থেকে গুলি সহ একটি বিদেশী পিস্তল উদ্ধার করা হয়। অপরদিকে সদর উপজেলার পাইকোরদোল গ্রামে সাজেদুল (১৩) নামে এক কিশোরের মৃতদেহ উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, সোমবার রাত আনুমানিক ১ টার দিকে দুর্বৃত্তরা বড়াইগ্রাম উপজেলার বাহিমালি গ্রামের মৃত খৈমুদ্দিন শেখের ছেলে মোতালেবের বাড়িতে গিয়ে দরজা খুলতে বলে। ডাকাডাকি শুনে মোতালেব দরজা খুলে দিলে দুর্বৃত্তরা তাকে লক্ষ্য করে পিস্তল দিয়ে পর পর ২ রাউন্ড গুলি ছুড়ে পালিয়ে যায়। গুলি মোতালেবের বুক ভেদ করে গেলে সে ঘটনাস্থলেই মারা যায়। দুর্বৃত্তরা পালিয়ে যাওয়ার সময় পিস্তলটি মোতালেবের বাড়িতেই ফেলে যায়। খবর পেয়ে বড়াইগ্রাম থানার পুলিশ রাতেই ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। পরে ময়না তদন্তের জন্য মঙ্গলবার সকালে নাটোর সদর হাসপাতালে প্রেরণ করে। নাটোরের পুলিশ সুপার বাসুদেব বণিক, সিনিয়র সহকারী পুলিশ সুপার (বড়াইগ্রাম সার্কেল) মাহফুজ্জামান আশরাফ, ওসি মনিরুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেন। পুলিশ এই হত্যার কারন জানাতে পারেনি।

নিহতের স্ত্রী মুঞ্জুয়ারা বেগম জানান, তার স্বামীর সঙ্গে কারো কোন বিরোধ বা শত্রুতা ছিলনা। তবে বনপাড়ার ডা. সিদ্দিক পাটোয়ারী ক্লিনিকে (বেসরকারি হাসপাতাল) চাকরী করার সুবাদে পাওনা টাকা নিয়ে ওই ক্লিনিকের স্বত্তাধিকারী ডা. সিদ্দিক পাটোয়ারীর সঙ্গে কিছুটা বিরোধ ছিল বলে জানান।

বড়াইগ্রাম থানার ওসি মনিরুল ইসলাম জানান, নিহতের স্ত্রী মুঞ্জুয়ারা বেগম বাদী হয়ে অজ্ঞাত আসামীর নামে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার সাথে জড়িতদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।

এদিকে মঙ্গলবার সকালে পুলিশ সদর উপজেলার পাইকোরদোল গ্রামে সাজেদুল ইসলাম (১৩) নামে এক কিশোরের মৃতদেহ উদ্ধার করে। সাজেদুল সোমবার বিকেলে বাড়ি থেকে বের হয়ে রাতে বাড়ি ফেরেনি। স্থানীয়রা সকালে বাড়ির অদূরে জঙ্গলের মধ্যে তার মৃতদেহ পড়ে থাকতে দেখে পুলিশকে জানালে পুলিশ লাশ উদ্ধার করে নাটোর সদর হাসপাতাল মর্গে প্রেরন করে। দাম্পত্ত্য জীবনে ছাড়াছাড়ি হওয়ার কারণে বাবা-মা দু’জনেই অন্যত্র বিয়ে করায় সাজেদুল তার নানির বাড়িতে থাকতো বলে পুলিশ জানায়। তার বাবার নাম সাইদুল ইসলাম।

নাটোর সদর থানার ওসি মিজানুর রহমান মিজান জানান, তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়ে থাকতে পারে বলে ধারনা করছেন। ময়না তদন্তের প্রতিবেদন পাওয়র পর তা নিশ্চিত হওয়া যাবে। পুলিশ হত্যার কারন অনুসন্ধানে কাজ করছে।

(এমআর/এএস/এপ্রিল ০৭, ২০১৫)