মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর সদর উপজেলার কেন্দুয়া ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য দুলাল মাতুব্বরের পা কেটে ফেলা আসামীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবিতে বৃহস্পতিবার বিকেল ৫টায় গ্রামবাসী ঝাড়ু মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

পারিবারিক, স্থানীয় ও বিক্ষোভকারী সূত্রে জানা গেছে, মাদারীপুরের কেন্দুয়া ইউনিয়ন পরিষদের ৭ নম্বার ওয়ার্ড থেকে ৩ বার নির্বাচিত মেম্বার দুলাল মাতুব্বরের পা গত ৩ এপ্রিল রাতে দুর্বৃত্তরা কেটে ফেলে।

এই ঘটনার পরের দিন মেম্বার দুলাল মাতুব্বরের ভাই মির্জন মাতুব্বর বাদী হয়ে মাদারীপুর মডেল থানায় স্থানীয় জয়নাল মাতুব্বর, কবির মাতুব্বর, আকবর মাতুব্বর রাসেল মাতুব্বর, ফয়সাল মাতুব্বর, ধলু মাতুব্বর, কুদ্দুস মাতুব্বর, সুমন মাতুব্বরসহ ২৬ জনকে আসামী করে মামলা করেন। এখন পর্যন্ত কোন আসামী গ্রেফতার না হওয়ায় বিভিন্ন শিক্ষা-প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ প্রায় ২ হাজার গ্রামবাসী আসামীদের দ্রুত গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়ে ঝাড়ু মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করে।

ঢাকা বরিশাল মহাসড়কের মাদারীপুরের ঘটকচর বাজার এলাকায় মানববন্ধনে দ্রুত আসামীদের গ্রেফতারের দাবি জানিয়ে বক্তব্য রাখেন মির্জন মাতুব্বর, সাহান বেগম প্রমুখ।

এসময় বিক্ষোভকারী শিউলি, রেহেনা, জুথি, সুরভিসহ একাধিক গ্রামবাসী জানান, আমার দ্রুত আসামীদের গ্রেফতার করে তাদের শাস্তির দাবি জানায়।

এসময় তারা আরো বলেন, আসামীরা ভয়ভীতি দেখানোর জন্য রাতের আধারে বিভিন্ন বাড়িতে গিয়ে চুরি করছে। নানা ধরণের ভয়ভীতিও দেখাচ্ছে।

মাদারীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জিয়াউল মোর্শেদ বলেন, আসামীদের গ্রেফতারের জন্য সবধরণের চেষ্টা চলছে। আসামীরা সবাই বাড়িতে না থেকে পালিয়ে রয়েছে। তাই ওদের ধরতে সমস্যা হচ্ছে। তবে ইতিমধ্যে আসামীদের মোবাইল ফোন ট্যাকিং করা হচ্ছে। এতে করে আসামীদের অবস্থান বোঝা যাবে এবং তাদের গ্রেফতার করা সম্ভব হবে।

(এএসএ/এএস/এপ্রিল ০৯, ২০১৫)