নাটোর প্রতিনিধি : নাটোরের বড়াইগ্রাম উপজেলার চান্দাই গ্রামের মৃত হাকিমুদ্দিনের ছেলে ডেনমার্ক প্রবাসী আব্দুল হামিদ রানার ভবিষ্যত জীবনের নিরাপত্তা চেয়ে থানায় জিডি করা হয়েছে। প্রবাসী রানার বড় ভাই নজরুল ইসলাম ওই জিডি করেছেন।

থানায় দায়েরকরা জিডি ও পারিবারিক সূত্রে জানা যায়, চান্দাই গ্রামের কতিপয় যুবকের সাথে রাজনৈতিক বিরোধ ও গোপন তথ্য ফাঁসের ঘটনা নিয়ে আব্দুল হামিদ রানার বিরোধ বাধে। এই বিরোদকে কেন্দ্র করে ওই যুবক সহ তার সহযোগীরা রানার প্রাণনাশের ষড়যন্ত্র করে। রানা তার জীবন রক্ষায় ২০০৪ সালে দেশের বাহিরে চলে যায়।

বর্তমানে সে ডেনমার্কে অবস্থান করছে। সম্প্রতি সন্ত্রাসীরা রানার পরিবারের নিকট ১০ লাখ টাকা চাঁদা দাবী করে। চাহিদা মোতাবেক চাঁদা না দিলে দেশে ফেরা মাত্রই তাকে মেরে ফেলার হুমকি দেওয়া হয়। সন্ত্রাসীদের হুমকির প্রেক্ষিতে ডেনমার্ক প্রবাসী আব্দুল হামিদ রানার জীবনের নিরাপত্তা চেয়ে তার বড় ভাই নজরুল ইসলাম বড়াইগ্রাম থানায় গত শনিবার জিডি করেন।

নজরুল ইসলাম জানান, আব্দুল হামিদ রানা ছাত্রজীবন থেকে বিএনপির রাজনীতির সাথে সক্রিয়। হুমকিদাতারা ক্ষমতাসীন আওয়ামীলীগের সাথে জড়িত। দেশে ফেরামাত্র আমার ভাইয়ের জীবন বিপন্ন হতে পারে আশংকায় ভাইয়ের নিরাপত্তা চেয়ে জিডি করেন।

বড়াইগ্রাম থানার ওসি মোহাম্মদ ইব্রাহিম জিডির সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি খতিয়ে দেখা হবে।

(এমআর/এটি/মে ১৩, ২০১৪)