মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুর স্বাধীনতা অঙ্গণে শনিবার সকালে স্বেচ্ছাসেবি সংগঠন প্রশিসেস আয়োজিত ‘শিশুর প্রতি সহিংসতা নিরসন’ শীর্ষক অবহিতকরণ, প্রচারণা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে নৌপরিবহণমন্ত্রী শাজাহান খান প্রধান অতিথি হিসেবে তার বক্তব্যে বলেন, ‘খালেদা জিয়া বলেছিলেন, আন্দোলনে বিজয় অর্জন ও শেখ হাসিনা সরকারের পতন না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবেন না।’ কিন্তু এই আপোষহীন নেত্রী তার আপোষহীনতার প্রমাণ করতে গিয়ে এখন পাপোষ হয়ে গেছেন।

আর পাপোষটা হলো ঘরের দুয়ারে ময়লা মোছার জন্য। আর উনি একজন রাজনৈতিক নেত্রী ঘরের দুয়ারের পাপোষ, মানুষ ময়লা মুছে ঢুকবে, ময়লা মুছে বের হবে বলে নৌমন্ত্রী মন্তব্য করেন।
নৌমন্ত্রী আরো বলেন, আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি নেত্রী খালেদা জিয়া নিজ বাসভবনে ফিরে গেছেন।
নৌমন্ত্রী শাহাজান খান বলেন, কোনো সন্ত্রাসী বিজয় অর্জন করেছে এমন ঘটনা ইতিহাসে নেই। সুতরাং খালেদাও বিজয় অর্জন করতে পারেননি। এ দেশকে যারা ধ্বংস করতে চায়, সেই বিএনপি ও জামায়াতকে মানুষ চিহ্নিত করেছে। তাই এ দেশের মানুষ তাদের বিজয় অর্জনের কোনো সুযোগ দেয়নি এবং দিবেও না।
এসময় নৌমন্ত্রী বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড এবং বিএনপি-জামায়াত জোটের গত তিন মাসসহ বিভিন্ন সময়ের সহিংস সন্ত্রাসী কর্মকান্ড তুলে ধরে তীব্র সমালোচনা করেন।
মাদারীপুরের জেলা প্রশাসক জি এস এম জাফরউল্লাহ্র সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, সিভিল সার্জন ডা. দিলীপ কুমার রায়, সাবেক পৌরসভার মেয়র চৌধুরী নুরুল আলম বাবু চৌধুরী ও খলিলুর রহমান খান, প্রশিসেসের নির্বাহী পরিচালক সেলিনা আখতার প্রমুখ।

(এএ/পিবি/ এপ্রিল ১১,২০১৫)