কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: ছয় বছরের শিশু সুমিকে ছয় টুকরো করে নৃশংসভাবে হত্যা করে লাশ ধান ক্ষেতে ছড়িয়ে ছিটিয়ে ফেলে রাখার ঘটনায় জড়িত হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছে শতশত নারী-পুরুষ ও শিশু। শনিবার দুপুরে পটুয়াখালীর কলাপাড়ার মহিপুর বাজারে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচী শেষে এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তব্য রাখেন, নারী নেত্রী লাইলী বেগম, উপকূলীয় জনসংঘের সভাপতি জয়নাল আবেদন, আভাস কর্মী মনিরুল ইসলাম, নাজমুল হোসেন প্রমুখ। সভায় বক্তারা শিশু শ্রেণীর ছাত্রী সুমিকে নির্মমভাকে হত্যার পাঁচ মাস অতিবাহিত হলেও মূল আসামী গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন এবং তাদের দ্রুত গ্রেফতারের দাবি জানান।

উল্লেখ্য, ২০১৪ সালের ৪ নভেম্বর রাতে কলাপাড়ার মহীপুর ইউনিয়নের নিজামপুর গ্রামের একটি ধান ক্ষেত থেকে শিশু সুমির ছয় টুকরো লাশ উদ্ধার করে পুলিশ। পরেরদিন খলিল পাহোলালসহ তিনজনকে আসামী করে নিহত শিশুর পিতা আবদুল হামিদ কলাপাড়া থানায় মামলা দায়ের করেন। পুলিশ আলী আহম্মেদ ও জলিল পাহলানকে গ্রেফতার করে । কিন্তু খলিল এখনও গ্রেফতার হয়নি।

এ বর্বর হত্যাকান্ডের ঘটনায় গোটা উপকূলীয় এলাকার মানুষ হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে বিভিন্ন কর্মসূচী পালন করে। এক সাথে ৩৫ হাজার ছাত্র-ছাত্রী ক্লাসবর্জন করে প্রতিবাদ জানান। কিন্তু মূল আসামী এখনও গ্রেফতার হয়নি।

কলাপাড়া থানার ওসি (তদন্ত) মনিরুজ্জামান জানান, মামলায় অভিযুক্ত প্রধান আসামি আত্মগোপনে রয়েছে। তবে তাকে গ্রেফতারের চেষ্টা চলছে।

(এমকেআর/এসসি/এপ্রিল১১,২০১৫)