কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি : কাপাসিয়ায়  শনিবার বিকেলে কড়িহাতা গ্রামে ৫ যুবককে কুপিয়ে জখম করার ঘটনাকে কেন্দ্র করে রাতে  কবিরের বাজারের বহুল আলোচিত দাদন ব্যবসায়ী ও সন্ত্রাসী মজিবুরের দোকানসহ বাড়ি ভাংচুর করে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে বিক্ষুব্ধ উত্তেজিত এলাকাবাসী। আগুনে মজিবুরের একটি মাইক্রোবাস, ৭টি দোকান ও বাড়ি ক্ষতি গ্রস্থ হয়েছে। রাত সাড়ে ১০ টায় দিকে গাজীপুর থেকে ফায়ার সার্ভিসের দল এসে আগুন নিয়ন্ত্রণে আনে।  এ দিকে সন্ত্রাসীদের হামলায় আহতদের ৫ জনকে  হাসপাতালে ভর্তি করা হয়। পুলিশ ঘটনাস্থল থেকে সন্ত্রাসী কর্মকান্ডে  জড়িত থাকায় ১ যুবককে আটক করেছে।

প্রত্যক্ষদশীরা শহিদুল্লাহ জানান, কড়িহাতা ইউনিয়নের বিহাইদুয়ার ও ইকুরিয়ার গ্রামের কয়েকজন যুবক পাশ্ববর্তী এলাকার আড়াল স্কুল মাঠ থেকে ফুটবল খেলা দেখে বাড়ি ফিরছিল। যুবকেরা সন্ধ্যার পূর্বে কড়িহাতা প্রাইমারী স্কুল মোড়ে এলে পূর্ব থেকে ওৎ পেতে থাকা মজিবুরে সন্ত্রাসী দুই ছেলে তারেক ও পাপ্পুর নেতৃত্বে ৭/৮ জন সন্ত্রাসী দল তাদের ওপর অতর্কিতে হামলা চালায় এ সময় সন্ত্রীদের হাতে থাকা দা দিয়ে কুপিয়ে জখম করে। এতে ইকুরিয়া গ্রামের আলতাফ হোসেনের পুত্র সজীব (২২), জয়নালের পুত্র সাকিল (২৫), আরমানের পুত্র ফরুক (২২), বিহাইদুয়ার গ্রামের মোক্তার হোসেনের পুত্র জসিম (১৪) সহ অপর কয়েকজন গুরুতর আহত হয়। তাদের কে কাপাসিয়া ও গাজীপুর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। হামলার সংবাদে ইকুরিয়া ও বিহাইদুয়ার গ্রামে ছড়িয়ে পড়লে কয়েকশত বিক্ষুব্ধ লোক একত্রিত হয়ে রাত সাড়ে আট টার দিকে মজিবুরের বাড়ি ও দোকানে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করে। পরে উত্তেজিত জনতা একপর্যায়ে তার দোকানে আগুন ধরিয়ে দেয়।ঘন্টা ব্যাপী তান্ডবলীলায় ৭টি দোকান, সংলগ্ন বসত বাড়ি ও একটি মাইক্রোবাস ও ২টি মোটর সাইকেল আগুন ধড়িলে সব কিছু ভস্মিভুত হয়ে যায়।
ঘটনার পর রাতে থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে এলাকার চিহ্নিত সন্ত্রাসী তারেক বাহিনীর সদস্য মেহেদীকে আটক করে। এলাবাসীর অভিযোগ সরকার দলীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় দীর্ঘদিন যাবৎ মজিবুর ও তার সন্ত্রাসী পুত্ররা এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে আসছে। তাদের ভয়ে এলাকার কেউ মুখ খুলতে সাহস পাচ্ছেনা। ঘটনার পর গ্রামে উত্তেজনা বিরাজ করছে। থানার ওসি আহসান উল্লাহ জানান, পূর্ব ঘটনার সূত্রে মজিবুরের সন্ত্রাসী পুত্ররা এলাকার কতিপয় যুবককে কুপিয়ে আহত করে। পরে বিক্ষুব্ধ এলাকাবাসী তার দোকান ও বাড়িতে আগুন দিয়েছে। এর আগে একাধিকবার মুজিবুরের ছেলে তারেককে আটক করা হলে ও প্রভাবশালী মহল মুচলেকা দিয়ে তাকে থানা থেকে ছাড়িয়ে নিয়ে যায় বলে তিনি জানান। এ ব্যাপারে থানায় কোন মামলা দায়ের হয়নি।

(এসডি/পিবি/ এপ্রিল ১২,২০১৫)