রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ছাত্রলীগ নেতা বেলায়েত হোসেন শিহাব (২৬) নিহত হয়েছেন। রবিবার বিকালে রায়পুর-লক্ষ্মীপুর আঞ্চলিক সড়কের রাখালিয়া বাজার এলাকার রবিদেশের পুল নাকস্থানে মালবাহী ট্রাক ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে শিহাব মারা যায়।

শিহাব পৌর ছাত্রলীগের সংগঠনিক সম্পাদক ও উপজেলা জাতিয় পার্টির সাধারণ সম্পাদ চৌধুরী ওদুদ মিধার ছেলে। নিহতের সংবাদে ছাত্রলীগ নেতাকর্মীরা উত্তেজিত হয়ে ঘটন্থালে একটি ট্রাকে অগ্নিসংযোগ ও থানার সামনে আনন্দ, ইকোনোসহ ৮-১০টি গাড়ী ভাংচুর করে। গাড়ী ভাংচুরের প্রতিবাদে উপজেলা বাসমালিক সমিতির শ্রমিকরা গাড়ী চলাচল বন্ধ করে সড়কে বসে প্রায় ২ ঘন্টা সড়ক অবরোধ করে।
স্থানীয় লোকজন জানায়, ব্যক্তিগত কাজে বিকালে শিহাব মোটরসাইকেল যোগে লক্ষ্মীপুর যাচ্ছিলেন। রায়পুর-লক্ষীপুর সড়কের রাখালিয়া বাজার এলাকার রবিদেশের পুল নাকস্থানে পৌঁছলে বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগামী ট্রকের মুখোমুখী সংঘর্ষ হয়। এতে ছিটকে পড়ে বাপ্পির মাথা ও বুকে গুরুতর জখম ঘটন্থালে শিহাব মারা যায়। এসময় তার মোটরসাইকেলটির সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়।
যোগাযোগ করা হলে উপজেলা ছাত্রলীগের সভাপতি মারুফ বিন জাকারিয়া বলেন, শিহাবেরর নিহতের খবর শুনে উত্তেজিত জনতারা ট্রাকে অগ্নিসংযোগ ও গাড়ী ভাংচুর করেন। এঘটনায় ছাত্রলীগেন কেউ জড়িত নয়। তবে চালক ও ট্রাকটিকে দ্রুত আটক করার জন্য পুলিশকে বলা হয়েছে।
রায়পুর থানার ওসি একেএম মনজুরুল হক আখন্দ বলেন, অগ্নিসংযোগ কার ট্রাকটি জব্দ করা হয়েছে। পালিয়ে যাওয়া চালককে গ্রেফতারে চেষ্টা চলছে। গাড়ী ভংচুরের ঘটনায় শ্রমিকের সড়ক অবরোধ তুলে নেওয়া হয়েছে। নিহতের পরিবার এঘটনায় মামলা করার প্রস্তুতি নিচ্ছেন।

(এমআরএস/পিবি/ এপ্রিল ১২,২০১৫)