বান্দরবান প্রতিনিধি : পার্বত্য বান্দরবানে বর্ণিল আয়োজনে জাঁকজমকপূর্ণ ভাবে বাংলা নববর্ষ বরণ ও পহেলা বৈশাখ উদযাপিত হয়েছে।  মঙ্গলবার সকালে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রার মধ্যদিয়ে দিবসটির সুচনা হয় ।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন ও পায়রা উড়িয়ে এই মঙ্গল শোভাযাত্রার উদ্বোধন করেন। এ সময় অন্যান্যের মধ্যে বান্দরবান রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নকিব আহমদ চৌধুরী, জেলা ও দায়রা জজ মোঃ শফিকুর রহমান, জেলা প্রশাসক মিজানুল হক চৌধুরী, জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোমিনুর রশিদ আমীন, পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য, কেএসআই এর পরিচালক মং নু চিংসহ বিভিন্ন সরকারী দপ্তরের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
মঙ্গল শোভাযাত্রা শেষে আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পান্থা ভাতের আয়োজন করা হয়। পরে স্থানীয় রাজার মাঠে দিনব্যাপি সাংস্কৃতিক অনুষ্ঠান ও বলি খেলা অনুষ্ঠিত হয়। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে আয়োজিত এই বর্ণাঢ্য আয়োজনে স্থানীয় বিভিন্ন সম্প্রদায়ের শিল্পীরা অংশ নেয়। এ সময় রাজার মাঠে হাজার হাজার মানুষের ঢল নামে।

(এফবি/পিবি/ এপ্রিল ১৪,২০১৫)