রংপুর প্রতিনিধি : ব্যাপক উৎসাহ-উদ্দীপনা নিয়ে বাংলা নতুন বছরকে বরণ করে নিল রংপুরের মানুষেরা। আজ পহেলা বৈশাখ উপলক্ষে রংপুর নগরীর বিভিন্ন জায়গায় নানা ধরনের জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আজ মঙ্গলবার ভোরে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে রংপুর টাউন হল চত্তরে তারানা শাস্ত্রীয় সংগীতের যন্ত্র সংগীত পরিবেশনের মাধ্যমে বর্ষবরণ উৎসব উদ্বোধন করা হয়। এরপর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে মঙ্গল শোভাযাত্রা হয়। শোভাযাত্রাটি শহরের জাহাজ কম্পানি মোড় প্রদিক্ষণ করে পুনরায় টাউন হল চত্তরে এসে শেষ হয়।

নগরীর চিকলির বিলে সিটি কর্পোরেশনের উদ্যোগে আয়োজন করা হয় মঙ্গল শোভাযাত্রার। এই সময় সেখানে উপস্থিত ছিলেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র সরফুদ্দিন আহমেদ ঝন্টু।

বেগম রকেয়া বিশ্ববিদ্যালয়েও মঙ্গল শোভাযাত্রার আয়োজন করা হয়েছিল। এই সময় সেখানে উপস্থিত ছিলেন উপাচার্য ড. একেএম নূর-উন-নবী। শোভাযাত্রাটি প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে লালবাগ থেকে ফিরে কাম্পাসের স্বাধীনতা স্মারকে এসে শেষ হয়। এতে প্রোক্টর, বিভিন্ন অনুষদের ডিন, শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

জেলা পরিষদের উদ্যোগে প্রথমবারের মত রংপুর জিলা স্কুলে বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এছাড়াও ঘাঘট নদীর তীরে অবস্থিত প্রয়াস সেনা বিনোদন পার্কে সেনাবাহিনীর উদ্যোগেও বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

(এডি/এএস/এপ্রিল ১৪, ২০১৫)