রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি : লক্ষ্মীপুরের রায়পুরে গাড়ী ভাংচুুর ও অগ্নিসংযোগের মামলায় ছাত্রলীগ নেতা মহিউদ্দিন বিপুকে আটক করেন থানা পুলিশ। বিপু পৌর ছাত্রলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও বাসাবাড়ী এলাকার মৃত ইউসুফ মিয়ার ছেলে। বুধবার রাতে পৌর শহরের পানি উন্নায় অফিসের সামনে উপজেলা যুবলীগের আহ্বায়ক কামরুল হাসান রাছেলর ওপর হামলার সময় তাকে স্থানীয় লোকজন আটক করে পুলিশে সপোর্দ করেন। পরে পুলিশ রাতেই বিপুকে সদর থানায় প্রেরণ করেন।

রায়পুর থানার ওসি একেএম মনজুরুল হক আখন্দ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বাস টার্মিনালে গাড়ী ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় শ্রমিক নেতা তানভীর হায়দর চৌধুরী রিংপুর দায়ের করা মামলায় বিপুকে গ্রেফতার দেখিয়ে দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।
প্রসঙ্গত-গত ১২ এপ্রিল রবিবার দুপুরে রায়পুর-লক্ষ্মীপুর আঞ্চলিক সড়কের রাখালিয়া বাজার এলাকার রবিদেশের পুল নাকস্থানে ট্রাক ও মোটরসাইকেল মুখোমুখি সংঘর্ষে পৌর ছাত্রলীগ নেতা বেলায়েত হোসেন শিহাব (২৬) মারা যায়। শিহাব পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা জাতিয় পার্টির সাধারণ সম্পাদ চৌধুরী ওয়াদুদ মৃধার ছেলে এবং নতুন বাজার এলাকার বাসিন্দা। শিহাবের নিহতের সংবাদে উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতাকর্মীরা উত্তেজিত হয়ে ঘটন্থালে ঘাতক ওই ট্রাকে অগ্নিসংযোগ করে। পরে তারা শহরের বাস টার্মিনালে এসে আনন্দ, ইকোনোসহ ৮-১০টি গাড়ী বেপক ভাংচুর করে। গাড়ী ভাংচুরের প্রতিবাদে উপজেলা বাসমালিক সমিতির শ্রমিকরা বাসটার্মিনাল এলাকায় গাড়ী চলাচল বন্ধ সড়কে বসে প্রায় ২ ঘন্টা সড়ক অবরোধ করে। পরে লক্ষ্মীপুর জেলা থেকে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি শান্ত করেন। গাড়ী ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনায় শ্রমিক নেতা তানভীর হায়দার চৌধুরী রিংকু রাতে বাদী হয়ে ২০-২৫ জনেক অজ্ঞাত নামায় আসামী ও ২৫ লাখ টাকা ক্ষতিপূরণ দাবি করে রায়পুর থানায় মামলা দায়ের করেন। পুলিশ ওই মামলায় মহিউদ্দিন বিপুকে গ্রেফতার দেখান।

(এমআরএস/ পিবি/ এপ্রিল ১৬,২০১৫)