বাগেরহাট প্রতিনিধি  : বাগেরহাটে শহরের শালতলায় বৈশাখী মেলার মাঠে উতক্তকারীদের হাত থেকে বোনকে বাচাঁতে গিয়ে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে সোহেল (১৭) নামের এক কিশোর নিহত হয়েছে।

শুক্রবার রাত ১১ টার দিকে শহরের শালতলায় জেলা পরিষদ অডিটরিয়াম চত্বরের মাঠে বাকবিতন্ডার এক পর্যাযে সোহেলের পেটে ছুরিকাঘাত করে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে তাকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে নেয়া হয়। সোহেলের অবস্থা আশংকাজনক হওয়ায় দ্রুত তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেবার পথে তার মৃত্যু হয়। নিহত সোহেল শালতলাস্থা টোলকু সাহার দোকানের কর্মচারী ছিল। সোহেল বাগেরহাট শহরের গোবরদিয়া এলাকায় আব্দুল আজিজ হাওলাদারের ছেলে। পুলিশ এঘটনায় এখনও পর্যন্ত কাউকে আটক করতে পারেনি।
বাগেরহাট মডেল থানার সেকেন্ড অফিসার এসআই মাহবুবুর রাহমান জানান, শুক্রবার রাতে বৈশাখী মেলায় সোহেলের বোনকে উতক্ত করাকে কেন্দ্র সোহেলের সাথে উঠতি বয়সী কয়েক বখাদের বাকবিতন্ডা হয়। এঘটনার এক পর্যায়ে তারা সোহেলের পেটে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। রাতে তাকে উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে নেয়া হয়। তার অবস্থা আশংকাজনক হওয়ায় দ্রুত খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেবার পথে সোহেল মারা যায়। বৈশাখী মেলার মাঠে পুলিশি নিরাপত্তার মধ্যে কিশোর খুন হওয়ায় ঘটনায় শহরে আতংক ছড়িয়ে পড়েছে। পুলিশ সন্দেহভাজন বখাটে খুনিদের আটকের চেষ্টা চালাচ্ছে বলে দাবী করেছে।
বাংলা নর্ববষ উপলক্ষে গত ১৪ এপ্রিল থেকে বাগেরহাট শহরের শালতলায় জেলা পরিষদ অডিটরিয়াম চত্বরে জেলা প্রশাসনের উদ্যোগে ৭দিন ব্যাপী বৈশাখী মেলার আয়োজন করা হয়েছে। মেলার নিরাপত্তায় রয়েছে বিপুল সংখক পুলিশ। মেলা বাহারি পরসা নিয়ে অর্ধশতাধিক দোকান, র‌্যাফেল ড্রসহ বিনোদনের জন্য প্রতিদিন সাংস্কৃতিক আনুষ্ঠানের আয়োজন করে। আর মেলায় আন্দন ও চিত্ত বিনোদনের এসুযোগে শহরের বেশ কিছু কিশোর বখাটে প্রতিদিন বিকাল থেকে গভীর রাত পর্যন্ত মেলা প্রাঙ্গনে মটরসাইকেল নিয়ে এসে মেয়েদের উতক্ত করে আসছে। প্রশাসন নির্বিকার থাকার কারনে মেলায় বখাটেদের অবাধ বিচরণের ফলে কিশোরকে ছুরি মেরে হত্যার মতো ঘটনা ঘটেছে।

(একে/পিবি/ এপ্রিল ১৮,২০১৫)