স্টাফ রিপোর্টার : ঢাকা এবং চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে সিসি ক্যামেরা এবং সেনাবাহিনী মোতায়েনের কথা বলে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছে সহস্র নাগরিক কমিটি। শনিবার সকালে রাজধানীর শাহবাগে সহস্র নাগরিক কমিটির অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তারা এ মন্তব্য করেন।

ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, বারবার সেনাবাহিনীর নাম উচ্চারণ করে একটি জাতীয় প্রতিষ্ঠানকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা দেখছি। যাদের প্রতিক্রিয়াশীল, পিছিয়ে পড়া রাজনৈতিক চেহারা নিয়ে এগুতে পারছেন না, তারাই এই ধরণের প্রশ্ন উত্থাপন করছেন এবং তারা একটি পরিস্থিতির সৃষ্টি করতে চাইছেন যাতে সুষ্ঠু নির্বাচন হলে তারা একটি প্রশ্ন উত্থাপন করতে পারেন।

এছাড়া এসময় সংগঠনটি ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত দুই মেয়র প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালানোর ৩ দিনের কর্মসূচি ঘোষণা করে।

উল্লেখ্য, আসন্ন ঢাকা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের সাতদিন আগে সেনা মোতায়েনের দাবি জানিয়েছেন বিএনপির ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন পরিচালনা সমন্বয় কমিটি। গতকাল শুক্রবার সকালে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে কমিটির সভায় এর আহ্বায়ক ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ এ দাবির কথা জানান।

(ওএস/এএস/এপ্রিল ১৮, ২০১৫)