টাঙ্গাইল প্রতিনিধি : টাঙ্গাইলের বাসাইলে কেয়া আক্তার (১৯) নামে এক গৃহবধুর রহস্যজন মৃত্যু হয়েছে। পুলিশ বুধবার সকালে লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে প্রেরণ করা করেছে।

নিহতের মা হোসনে আরা বেগম জানান, প্রায় দেড় বছর পূর্বে মির্জাপুর উপজেলার সল্প মহেড়া গ্রামের আবুল হোসেনের মেয়ে কেয়া আক্তারের সাথে বাসাইল উপজেলার আদাজান গ্রামের আব্দুস সাত্তারের ছেলে সৌদি প্রবাসী লাভলু মিয়ার সাথে বিয়ে হয়। বিয়ের ছয়মাস পরেই স্বামী লাভলু মিয়া বিদেশে চলে যায়। এর পর থেকেই কেয়ার ননদের স্বামী রাহাত হাসান টিপু দীর্ঘ দিন ধরে তাকে কুপ্রস্তাব দিয়ে আসছিল। কুপ্রস্তাবের কথা মেয়েটি তার মাকে আগেই জানিয়েছিল।

মঙ্গলবার রাতে কেয়ার ঘরে বিছানার উপর ধন্যার সাথে অর্ধ ঝুলন্ত অবস্থায় কেয়ার আক্তারের লাশ দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। নিহতের মায়ের দাবি টিপুর সে কুপ্রাস্তাবে রাজি না হওয়ায় তাকে হত্যা করে ঝুলিয়ে রাখা হয়েছিল। পরে পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে মর্গে পাঠায়।

বাসাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দেলোয়ার আহাম্মদ জানান, এ ব্যাপারে একটি মামলা হয়েছে। লাশ ময়না তদন্ত শেষে এটি হত্যা না আত্মহত্যা তার প্রকৃত ঘটনা জানা যাবে।

(এমএনইউ/জেএ/মে ১৪, ২০১৪)