বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটে পৌরসভার প্যানেল মেয়র, পৌর যুবলীগের সভাপতি ও আন্ত:জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিনা হাসিবুল হাসান শিপন আদালত থেকে জামিনে মুক্তি পেয়েছেন। বুধবার দুপুরে বাগেরহাট চীফ জুটিশিয়াল ম্যাজিষ্ট্রেট শেখ আবু তাহেরের আদালত তার জামিন মঞ্জুর করেন। জামিনে মুক্তির ৩২ ঘন্টা পর দুপুর ২টার দিকে তার অনুসারীরা সড়ক-মহাসড়ক থেকে বেরিকেট প্রত্যাহার করে নিলে সকল রুটে যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

সোমবার রাতে পুলিশ তার নাগেরবাজার বাসা থেকে চাঁদা দাবির মামলায় তাকে আটক করে। তার আটকের পর উত্তাল হয়ে ওঠে বাগেরহাট। এঘটনায় মঙ্গলবার সকাল থেকে মটর শ্রমিক কর্মকর্তা ও কর্মচারীসহ তার সমর্থকরা মুক্তির দাবীতে আন্ত:জেলার ১১ রুটের সকল প্রকার যান চলাচল বন্ধ করে দিয়ে শহরে খন্ড খন্ড মিছিল করে। মঙ্গলবার সকাল থেকে আতংকে বন্ধ হয়ে যায় শহরের সকল দোকানপাট। থানা ঘেরাও করতে গেলে পুলিশ সাথে সংঘর্ষ বাধে। আত্মরর্ক্ষাথে পুলিশ ৬ রাউন্ড গুলি বর্ষণ করে।

এই আটকের প্রতিবাদে বুধবার সকালে বাগেরহাট পৌরসভার সকল কর্মকর্তা ও কর্মচারীরা তীব্র প্রতিবাদ জানিয়ে কর্মবিরতি শুরু করে। পৌর সভার মেয়র খান হাবিবুর রহমানের সভাপতিত্বে এক জরুরী সভায় এই সিন্ধান্ত নেয়া হয়। তারা অবিলম্বে শিপনের মুক্তির দাবী জানান।

সোমবার রাতে স্থানীয় নিউ বসুন্ধারা নামে একটি রিয়েল স্টেট কোম্পানীর নির্বাহী কর্মকর্তা আবু জাফরের দায়েরকৃত ভাংচুর ও ২০ লাখ টাকা চাঁদা দাবীর মামলায় পুলিশ পৌরসভার প্যানেল মেয়র যুবলীগ নেতা শিপন মিনাসহ তার অপর দুই সহযোগিকে আটক করে।

(একে/অ/মে ১৪, ২০১৪)