স্টাফ রিপোর্টার : মানুষ পুড়িয়ে হত্যা, ককেটেল নিক্ষেপ, পেট্রোল বোমা ছুঁড়ে সারা দেশে সহিংসতার নির্দেশ ও আশ্রয়দাতা খালেদা জিয়াকে গ্রেফতার ও শাস্তির দাবি জানিয়েছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান। তাকে শাস্তি না দেওয়া পর্যন্ত আন্দোলন চলবে বলেও ঘোষণা দেন তিনি।

বুধবার দুপুরে ‘পেট্রল বোমায় ড্রাইভার, হেলপার, শিশু, নারীসহ নিরীহ মানুষ হত্যা, যানবাহন ও বিভিন্ন অফিসে অগ্নিসংযোগ, সহিংসতা নাশকতার নির্দেশদানকারী ও জঙ্গি মদদ দাতা খালেদা জিয়া ও তার সহযোগীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবি’ শীর্ষক মানববন্ধনে তিনি এ দাবি জানান।

জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ আয়োজন করে এ মানববন্ধনের। মানববন্ধনে সহিংসতাকারীদের শাস্তির দাবিতে আগামী ৭ ও ৮ মে সিলেটের অভিমুখে জনতার পদযাত্রার কর্মসূচির ঘোষণা দেন মন্ত্রী।

শাজাহান খান বলেন, হরতাল-অবরোধ করে পেট্রোল বোমা মেরে আমাদের ভাই-বোনদের যারা হত্যা করেছে, তাদের শাস্তি না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরতে পারি না। তাই আমাদের আন্দোলন চলবে। ঘরে যদি পাপ থাকে তাহলে লক্ষীও পালিয়ে যায়। তাই বাংলাদেশকে পাপমুক্ত করার জন্য খালেদা জিয়াকে শাস্তি দিতে হবে।

তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহবান জানিয়ে বলেন, খালেদাসহ যারা আন্দোলনের নামে সহিংসতা ও হত্যাযজ্ঞ চালিয়েছেন, তাদের দ্রুত শাস্তি দিন। তা না হলে বাংলার মেহনতি মানুষকে নিয়ে শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ রাজপথে আন্দোলন চালিয়ে যাবে।

তিনি বলেন, খালেদা জিয়া ১৯৯১ সালে যখন ক্ষমতায় এসেছিলেন তখন তিনি বাসস্ট্যান্ড, ট্রাকস্ট্যান্ড দখল করে চাঁদাবাজি করেছিলেন। তখন আমরা তাকে ‘চাঁদাবাজের নেত্রী’ উপাধি দিয়েছিলাম। এখন তিনি ক্ষমতার বাইরে থেকে নারী, শিশুসহ বিভিন্ন পেশার মানুষকে হত্যা করেছেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ও নারী নেত্রী শিরিন আক্তার, শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের যুগ্ম আহ্বায়ক ইসমত কাদির গামা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।

(ওএস/এএস/এপ্রিল ২২, ২০১৫)