দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের মাসিমপুর এলাকার বিসিক শিল্প নগরীর একটি ব্রানের গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ভোর সাড়ে ৫টা থেকে প্রায় ১০ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।

গুদামের সংশ্লিষ্টরা জানান, দিনাজপুর শহরতলীর মাসিমপুর এলাকায় আবেদুর রহমান নামে এক ব্যাক্তির ব্রানের গুদামে বুধবার ভোর ৫টায় বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে আগুনের সত্রপাত হয়। নিমিষেই আগুন ছড়িয়ে পড়ে গোটা গুদামে। খবর পেয়ে দিনাজপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্ঠায় ব্যর্থ হন। এরপর ফায়ার সার্ভিসের আরও ২টি ইউনিট ঘটনাস্থলে যায়। কিন্তু ভোর সাড়ে ৫টা থেকে ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট আগুন নিয়ন্ত্রনের চেষ্ঠা চালায়। প্রায় ১০ ঘন্টা চেষ্টার পর বেলা ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা।
দিনাজপুর ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক লিয়াকত আলী জানান, তারা খবর পেয়ে ভোর সাড়ে ৫টায় ঘটনাস্থলে এসেছেন। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট দীর্ঘক্ষন চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
এদিকে গুদামের মালিক অধ্যাপক আবেদুর রহমান জানান, ক্ষয়ক্ষতির পরিমান প্রায় এক কোটি টাকা। ওই গুদামে চালের কুড়া থেকে তেল তৈরির উপকরণ ১০ হাজার বস্তা ব্রান ছিলো বলে জানান তিনি।

(এটি/এএস/মে ১৪, ২০১৪)