জকিগঞ্জ(সিলেট)প্রতিনিধি : জকিগঞ্জ ব্রাঞ্চে তিন দিন ব্যাপি ফিজিওথেরপি ক্যাম্প রবিবার উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট (কদমতলী) জেলার ডিস্ট্রিক ম্যানেজার এ.কে এম মজমুল হক চৌধুরী।

রিজিওন্যাল ম্যানেজার প্রদীপ কুমার মন্ডলের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ইকবাল আহমদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌর কাউন্সিলার ময়নুল হক রাজু, পৌর আওয়ামী লীগ নেতা জাকির আহমদ, ফিজিওথেরাপিষ্ট দেবাশীষ ঘোষ, ব্রাঞ্চ ম্যানেজার মো. ফুল মিয়া প্রমূখ। ২৬, ২৭ ও ২৮ এপ্রিল সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত থ্যারাপি ক্যাম্পে কোমর/মাজা ব্যাথা, কাঁদে ও ঘাড়ে ব্যাথা, কনুই ব্যাথা, হাটু ব্যাথা, পায়ে ব্যাথা, পায়ে ঝিন ঝিন করা, বাথ ব্যাথা, প্যারালাইসিস রোগী, প্রতিবন্ধী শিশু, পাঁ বাঁকা, মাংসপেশী ব্যাথা, স্নাযু সমস্যা, ষ্টোক রোগীদের থেরাপী দেওয়া হবে। অনুষ্ঠানের শেষে ৩ দিন ব্যাপী ক্যাম্পের উদ্বোধন করেন অতিথিবৃন্দ।
ডিস্ট্রিক ম্যানেজার এ.কে এম মজমুল হক চৌধুরী জানান, আশা’র সদস্য এবং সদস্য ছাড়াও সকল রোগীকে বিনামূল্যে এসব ফিজিও থেরাপি দেয়া হবে। তিনি বলেন আশা প্রাথমিক ও বিশেষ স্যানিটেশন, এগ্রি ঋণের পাশাপাশি নিজস্ব অর্থায়নে প্রাথমিক স্বাস্থ্যসেবা, সমন্বিত স্বাস্থ্য ও শিক্ষা কর্মসূচী, স্বাস্থ্য ও সচেতনতা কর্মসূচী, ফিজিওথেরাপি কর্মসূচী চালিয়ে আসছে। এছাড়াও সদস্যদের জটিল রোগের চিকিৎসা অনুদান দেওয়া হয়।

(এসপি/পিবি/ এপ্রিল ২৬,২০১৫)