পিরোজপুর প্রতিনিধি: সহকারী কমিশনার কর্তৃক ভান্ডারিয়া সরকারী কলেজের শিক্ষক লাঞ্চিত করার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে কর্মবিরতি ও মানববন্ধন করেছে পিরোজপুরের সরকারি কলেজ সমূহ।
এ উপলক্ষে রবিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত ঘন্টা ব্যাপি মানববন্ধন শিক্ষা প্রতিষ্ঠন গুলির সামনের সড়কে অনুষ্ঠিত হয়। মানববন্ধনে শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা অংশ নেয়। এ সময় শিক্ষকরা তাদের বক্তব্যে বলেন এ ঘটনার সুষ্ঠ বিচার না হওয়া পর্যন্ত তাদের কর্মসূচী অব্যহত থাকবে। 

উল্লেখ্য ভান্ডারিয়া সরকারি কলেজে এইচ.এস.সি পরীক্ষা কেন্দ্রে গত ৯ এপ্রিল কক্ষ পরিদর্শনকালে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার ভূমি মো. আশ্রাফুল ইসলাম পরিদর্শনে যান। দুপুর ১২ টার দিকে তিনি কেন্দ্রের দুই নম্বর কক্ষে দুই পরীক্ষার্থীকে পাশাপাশি বসে দেখা দেখি করে উত্তর লিখতে দেখেন। ম্যাজিষ্ট্রেট ওই দুই শিক্ষার্থীদেরকে দূরত্ব বজায় রেখে বসানোর জন্য পরীক্ষা কক্ষে দায়িত্বরত প্রভাষক মোনতাজ উদ্দীনকে বলেন। এ নিয়ে দুই জনের মধ্যে বাক বিতন্ডা হয়। পরে ম্যাজিষ্ট্রেট কলেজ অধ্যক্ষের কক্ষে গিয়ে ইউএনও ও উপজেলা চেয়ারম্যানকে বিষয়টি তাৎক্ষণিক অবহিত করেন। এরপর ইউএনও ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরীক্ষা অধ্যাদেশে ওই শিক্ষককে পরীক্ষা কেন্দ্র হতে বহিস্কার করেন এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আশাফুল ইসলামের কাছে ওই শিক্ষককে পা ধরে ক্ষমা চাওয়ার মধ্য দিয়ে আপোষ মীমাংসা করান। এ ঘটনার পর শিক্ষক ও শিক্ষার্থীরা ফুসে ওঠেন এবং এর প্রতিবাদ ও বিচার দাবি করেন।
(এসএ/পিবি/ এপ্রিল ২৬,২০১৫)